করোনা আতঙ্কের জের মোবাইলের বাজারেও। করোনা আক্রান্তের কারণে অনলাইনেই লাইভে এসে ভারতে ১২ মার্চ বৃহস্পতিবার লঞ্চ হবে রেডমি নোট ৯ প্রো স্মার্টফোন। ভারতে প্রযুক্তির বাজারে বেশ প্রভাব ফেলবে বলেই আশা রাখতে সংস্থা। কারন, এই সংস্থার ফোন এর আগেও দুর্দান্ত ফিচারের কারণে নজর কেড়েছে দর্শকদের। লঞ্চের আগেই অনলাইনে ফাঁস হয়েছে গিয়েছে এই স্মার্টফোনের স্পেসিফিকেশন। জানা গিয়েছে চীনেও ওই একইদিনে এই ফোন লঞ্চ হওয়ার কথা রয়েছে। দেখে নেওয়া যাক কি কি উন্নতমানের ফিচার রয়েছে এই স্মার্টফোনে।

আরও পড়ুন- করোনা ভাইরাস ঠেকাতে রইল ৯টি বিশেষ উন্নতমানের মাস্কের হদিশ

আরও পড়ুন- নস্টালজিয়া উস্কে লঞ্চ হতে চলেছে নোকিয়ার স্মার্টফোন, রইল এই ফোনের বিস্তারিত

রেডমি নোট ৯ প্রো ফোনে থাকছে ৪ জিবি ব়্যাম সহ ৬৪ জিবি ইন্টারন্যাল স্টোরেজ ক্যাপাসিটি। এর সঙ্গে থাকছে ৬.৩০ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। ডিসপ্লে রেজোলিউশন ১০৮০x২২৮০ পিক্সেল। অপারেটিং সিস্টেম হিসাবে এই রেডমি নোট ৯ প্রো -এ ব্যবহার করা হয়েছে অ্যানন্ড্রয়েড ১০। সঙ্গে থাকবে সিস্টেমের উপর এমআইইউআই স্কিন চলবে। সেই সঙ্গে এই ফোনে থাকতে পারে স্ন্যাপড্রাগন সেভেনটুওজি চিপসেট।

আরও পড়ুন- শুরু হল পোকো এক্স ২ এর ফ্ল্যাশ সেল, রইল বিস্তারিত

রেডমি নোট ৯ প্রো ফোনে থাকতে পারে কার্ডভ গ্লাস প্যানেল। এই ফোনে সেলফি ক্যামেরার জন্য থাকতে পারে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। প্রাইমারি ক্যামেরা হিসেবে থাকতে পারে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ ১) ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ২) ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ৩) ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ৪) ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর।  একই সঙ্গে থাকছে ১৮ ওয়াটের ফাস্ট চার্জ সাপোর্টের সঙ্গে ৪০০০ এমএএইচের ব্যাটারি।