Asianet News BanglaAsianet News Bangla

Without Internet Whatsapp Web Login-এবার ইন্টারনেট ছাড়াই Whatsapp Web লগইন,কিভাবে পাবেন এই সুবিধা, জেনে নিন

ইন্টারনেট ছাড়াই চলবে হোয়াটসঅ্যাপ ওয়েববিটা প্রোগ্রামের মাল্টি ডিভাইস ফিচারের দৌলতেই এহেন সুবিধা পেতে চলেছে হোয়াটসঅ্যাপ ওয়েব ইউজাররাখুব শীঘ্রই অ্যান্ডড্রয়েডে পাওয়া যাবে বিনা ফোনে কম্পিউটারে হোয়াটসঅ্যাপ ওয়েব ব্যবহারে সুবিধা

How to use WhatsApp Web without internet on your smartphone
Author
Kolkata, First Published Nov 8, 2021, 5:12 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ইতিমধ্যএই জানা গিয়েছে খুব শীঘ্রই কমিউনিটি ফিচারের(Community Feature) সঙ্গে কাজ করতে শুরু করবে জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ(Whatsapp)। এই সুখবরের সঙ্গে নতুন মাত্রা যোগ করল বিনা ফোনে কম্পিউটারে হোয়াটসঅ্যাপ ওয়েব লগিং(Whatsapp web loging without Ph) করার খবর। হ্যাঁ, একদমই ঠিক শুনছেন, এতদিনের পুরনো পদ্ধতিতে অর্থাৎ ফোন সামনে রেখে হোয়াটসঅ্যাপ ওয়েব লগিং(Whatsapp Web Login) করার অভ্যাস ভুলে যান। অত্যাধুনিক টেকনোলজির(Modern Technology) যুগে ক্রমশই আবিষ্কার হচ্ছে নতুন জিনিস আর সুবিধা উপভোগ করছে ইউজাররা। তাহলে জেনে নিন কি করে ফোন ছাড়াই কম্পিউটারে হোয়াটসঅ্যাপ ওয়েব লগিং (Whatsapp Web login)করতে পারবেন।

বিটা প্রোগ্রামের(Beta Programme) মাল্টি ডিভাইস ফিচারের(Multi Device Feature) দৌলতেই এহেন সুবিধা পেতে চলেছে হোয়াটসঅ্যাপ ওয়েব(Whatsapp Web) ব্যবহারকারীরা। খুব শীঘ্রই অ্যান্ডড্রয়েড(Androiad) ও আইএসও(ISO)-তে পাওয়া যাবে বিনা ফোনে কম্পিউটারে হোয়াটসঅ্যাপ ওয়েব ব্যবহারের(Whitout ph WhatsappWeb Use) সুবিধা। আপনার স্মার্টফোনটিকে ইন্টারনেটের(Internet) সঙ্গে যুক্ত করার কষ্টটা আর করতে হবে না। কম্পিউটারে হোয়াটসঅ্যাপ ওয়েব (WhatsappWeb) ব্যবহার করার জন্য দরকার শুধু মাল্টিপ্লি ডিভাইস অপশন(Multi Device Option) সিলেক্ট ও QR কোডের(QR Code)। তারপরই ফোন ছাড়া কম্পিউটারে(Computer) হোয়াটসঅ্যাপ ওয়েব(WhatsappWeb) এনজয় করুন। উল্লেখ্য,যতক্ষণ পর্যন্ত কম্পিউটার লগ আউট করা হবে ততক্ষন অ্যাকটিভ থাকবে হোয়াটসঅ্যাপ ওয়েব।

Whatsapp new Feature-কমিউনিটি ফিচারের সঙ্গে কাজ করবে Whatsapp, ক্ষমতা বাড়বে অ্যাডমিনের, চ্যাটে আসবে নতুনত্ব

উইন্ডোজ টেন(Windows10), উইন্ডোজ ইলেভেন(Windows11) ও  ম্যাক ওএসে(Mac Os) বিনা ফোনে হোয়াটসঅ্যাপ ওয়েব ব্যবহারের সুবিধা লাভ করা যাবে। তবে প্রাথমিকভাবে হোয়াটসঅ্যাপ ওয়েবের এই সুবিধা শুধুমাত্র পাওয়া যাবে বিটা ইউজারদের জন্য। হোয়াটসঅ্যাপ ওয়েব(WhatsappWeb) ব্যাবহারের আগে বিটা প্রোগ্রামে(BetaProgramme) সাইন আপ করতে হবে। তারপর মোবাইলে আসা ওটিপি সেট করলেই পেয়ে যাবেন হোয়াটসঅ্যাপ ওয়েবের এই নতুন সুবিধাটি। বর্তমানে এই মাল্টি ডিভাইস ফিচারের(Multi Device Feature) সাহায্যে একসঙ্গে চারটি ডিভাইসে একই হোয়াটসঅ্যাপ(Same Acc Can use in 4 devices) অ্যাকাউন্ট থেকে লগ-ইন থাকতে পারেন ইউজাররা। একটি ডিভাইসে লগ-আউট করে পরবর্তী ডিভাইসে লগ-ইন করার প্রয়োজনীয়তা থাকবে না। এক্ষেত্রে এন্ড-টু-এন্ড এনক্রিপশন পদ্ধতিতে ইউজারদের যাবতীয় তথ্য সুরক্ষিত রাখা থাকবে। কোথাও কোনওভাবেই তথ্য ফাঁস হওয়ার কোনও সম্ভাবনা নেই। একটা জিনিস মনে রাখতে হবে আপনি যদি দিন ১৪ বা ১৫ আগে কম্পিউটারে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট খুলেছিলেন সেক্ষেত্রে QR কোডটা(QR Code) স্ক্যান করতে হবে। প্রসঙ্গত হোয়াটসঅ্যাপ ওয়েবের এই নতুন সুবিধা ট্যাবলেট বা অন্যকোনও স্মার্টপোনে উপলোদ্ধি হবে না। এইসব ডিভাইসে পুরনো পদ্ধতিতেই হোয়াটসঅ্যাপ ওয়েব ব্যবহার করতে হবে।

 

 

Follow Us:
Download App:
  • android
  • ios