Asianet News BanglaAsianet News Bangla

জিও নিয়ে আসছে সবচেয়ে সস্তার ফাইভ জি স্মার্টফোন, দাম জানলে অবাক হবেন

কোম্পানি কীভাবে তাদের ফাইভ জি স্মার্টফোন বাজারজাত করে তা দেখতে আকর্ষণীয় হবে। ২৯ আগস্ট রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড (RIL)-এর আসন্ন বার্ষিক সাধারণ সভায় (AGM) ডিভাইসটির ঘোষণা করা হতে পারে। চলুন জেনে নেই ফিচার এবং দাম সম্পর্কে-
 

Jio is set to launch the cheapest 5G smartphone will be surprised to know the price BDD
Author
First Published Aug 16, 2022, 4:43 PM IST

রিলায়েন্স জিও একটি সাশ্রয়ী মূল্যের ফাইভ জি স্মার্টফোন লঞ্চ করতে চলেছে। জিও ফাইভ জি কভারেজ অফার করে ভারতের বৃহত্তম টেলিকম অপারেটরগুলির মধ্যে একটি হতে চলেছে৷ এখন জিও-এর ফাইভ জি স্মার্টফোনের স্পেসিফিকেশন ফাঁস হয়েছে। স্মার্টফোনের কম্পোনেন্টের দাম বাড়ার কারণে উৎপাদন খরচ কম রাখা জিও-এর পক্ষে কঠিন হবে। এমন পরিস্থিতিতে, কোম্পানি কীভাবে তাদের ফাইভ জি স্মার্টফোন বাজারজাত করে তা দেখতে আকর্ষণীয় হবে। ২৯ আগস্ট রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড (RIL)-এর আসন্ন বার্ষিক সাধারণ সভায় (AGM) ডিভাইসটির ঘোষণা করা হতে পারে। চলুন জেনে নেই ফিচার এবং দাম সম্পর্কে-

ভারতে জিও ফাইভ জি স্মার্টফোনের দাম
ভারতে জিও-এর ফাইভ জি স্মার্টফোনের দাম বারো হাজার টাকার কম হতে পারে। মাইক্রোম্যাক্স, লাভা বা কার্বনের মতো অন্যান্য ভারতীয় ব্র্যান্ডের কথা বলুন, তারা এখনও তাদের ফাইভ জি ফোন চালু করেনি। সবচেয়ে সাশ্রয়ী মূল্যের ফাইভ জি স্মার্টফোনগুলির মধ্যে একটি হল স্যামসাং এম থার্টিন ফাইভ জি যা সম্প্রতি ১৩,৯৯৯ টাকায় লঞ্চ করা হয়েছে।

জিও ফাইভ জি স্মার্টফোন লঞ্চের তারিখ
দীপাবলির আসন্ন উত্সব মরসুমে এটি বিক্রি হতে পারে। জিও ফোন নেক্সট ও ২০২১ সালের দীপাবলির সময় লঞ্চ হয়েছিল। উল্লেখ্য, এগুলো শুধুই ফাঁস হওয়া তথ্য, ফোনটি নিয়ে কোম্পানি এখনও কিছু জানায়নি।

আরও পড়ুন- অপেক্ষার অবসান, ভারতে লঞ্চ হল গ্যালাক্সি জেড ফোল্ড ৪, গ্যালাক্সি জেড ফ্লিপ ৪

আরও পড়ুন- মটোরোলার নতুন 5G স্মার্টফোন মিলছে ২ হাজার টাকার ছাড়, জেনে নিন অফারটি

আরও পড়ুন- স্বাধীনতা দিবসে দুর্দান্ত অফার, ৩০০ দিনের ভ্যালিডিটি-সহ ৭৫ জিবি ডেটা দিচ্ছে BSNL

রিলায়েন্স জিও ফাইভ জি স্মার্টফোনের প্রত্যাশিত স্পেসিফিকেশন
TOI- এর একটি রিপোর্ট অনুসারে, জিও-এর ফাইভ জি স্মার্টফোনে আনলিমিটেড ডেটা এবং ভয়েস কলিং সুবিধা সহ একটি বান্ডেলড প্ল্যান আসতে পারে। এটি ফোর জিবি ব়্যাম এবং ৩২ জিবি অভ্যন্তরীণ স্টোরেজ সহ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ SoC খেলতে পারে। এটিতে একটি ৬.৫-ইঞ্চি এইচডি প্লাস আইপিএস এলসিডি ডিসপ্লে এবং পিছনে একটি ১৩এমপি প্রাথমিক সেন্সর এবং একটি ২ এমপি ম্যাক্রো সেন্সর সহ একটি ডুয়াল-ক্যামেরা সেটআপ থাকতে পারে। সেলফি ক্যামেরা একটি ৮ এমপি সেন্সর হতে পারে। ডিভাইসটি দুটি ব়্যাম ভেরিয়েন্টে আসতে পারে - ২ জিবি এবং ৪ জিবি। এটি প্রগতি ওএস-এ চালানোর সম্ভাবনা রয়েছে যা জিও দ্বারা জিও ফোন নেক্সট-এর জন্য গুগল-এর পার্টনারশিপে তৈরি করা হয়েছে।

Follow Us:
Download App:
  • android
  • ios