Asianet News BanglaAsianet News Bangla

Jio - জিও-র ডেটা প্যাক শেষ হয়ে গেছে বলে চিন্তিত,দুঃশ্চিন্তা দূর করতে এসে গেছে ১১ টাকার ইমার্জেন্সি পরিষেবা

জিও-র ডেটা প্যাক শেষ। তারপরও পেয়ে যান হাইস্পিট ডেটা। তাও আবার মাত্র ১১ টাকার বিনিময়ে।

Jio To Start Emergency Data Service, Customer Gets High speed Data After Ending of Data pack
Author
Kolkata, First Published Nov 28, 2021, 7:48 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মার্কেটে  যেদিন থেকে লঞ্চ করেছে রিল্যায়েন্স জিও(reliance Jio) সেদিন থেকেই একেবারে বাজিমাত করেছে মুকেশ আম্বানির এই সংস্থা। রিচার্জের ওপর বিভিন্ন অফার, হাইস্পিড ডেটা, ফ্রি কলিং পরিষেবা সহ বিভিন্ন ধামাকাধার প্ল্যানের নিরিখে সকল টেলিকম সংস্থাকে ছাপিয়ে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছেছে রিলায়েন্স জিও(Reliance Jio)। এবার আরও একটি  মনপসন্দ পরিষেবা চালু করতে চলছে রিলায়েন্স জিও। মুকেশ আম্বানির টেলিকম সংস্থা রিলায়েন্স নাকি এবার বিনামূল্যে গ্রাহককে হাইস্পিড ডেটা(Highspeed data) পরিষেবা দিতে উদ্যোগী হয়েছে। বিষয়টা ঠিক কেমন জেনে নেওয়া যাক। এই বিশেষ পরিষেবাকে ইমার্জেন্সি ডেটা পরিষেবা(emergency Data Service) বলে উল্লেখ করা হয়েছে। অর্থাৎ, প্রাথমিকভাবে বিনামূল্যে ইমার্জেন্সি ডেটা পাবে গ্রাহক। অর্থাৎ বিনামূল্যে এমার্জেন্সি ডেটা নেওয়ার পরে টাকা দেওয়ার সুবিধা পাবে রিল্যায়েন্স জিও-র গ্রাহকরা। তড়ঘড়ি টাকা দিতে হবে এমন কোনও বিষয় নেই। 

গ্রাহকদের জন্য বিভিন্ন অফার দেয় রিলায়েন্স জিয়ো। সস্তায় বিভিন্ন রিচার্জ প্ল্যান আছে। তারই মধ্যে গ্রাহকদের জন্য এই নতুন পরিষেবা চালু করেছে টেলিকম সংস্থা রিল্যায়েন্স। অনেক সময়ই ডেটা প্যাক শেষ হয়ে যাওয়ার দিনক্ষণ খেয়াল থাকে না। হয়তো এমন সময় ডেটা প্যাক শেষ হয়ে গেল, রিচার্জ করাও সেই মুহুর্তে সম্ভব নয়। এই রকম পরিস্থিতিতে গ্রাহকদের যাতে আর কোনওরকম সমস্যা না হয় সেই জন্যই ইন্টারনেট পরিষেবা শেষ হয়ে যাওয়ার পরেও প্রাথমিকভাবে বিনামূল্যে ইমার্জেন্সি ডেটা পরিষেবা চালু করার সিদ্ধান্ত নিয়েছে। এই পরিষেবা সংক্রান্ত বিষয়ে একবার আলোকপাত করা যাক।  আপনি যদি এমার্জেন্সি ডেটা নেন, তাহলে পরে এই পরিষেবার জন্য ১১ টাকা(Ruppess 11) দিতে হবে। আপনার যদি পাঁচ জিবি ডেটা নিতে চান, তাহলে একসঙ্গে নিতে হবে পাঁচটি প্ল্যান। সেক্ষেত্রে পরে আপনাকে দিতে হবে ৫৫ টাকা। সর্বোপরি এই টাকা দেোয়ার জন্য রিল্যায়েন্স জিও-র তরফে কোনো নির্দিষ্ট সময়সীমা বেঁধে দেওয়া হয়নি। আপনি আপনার সুবিধা মত এই টাকা মিটিয়ে দেওয়ার সুবিধা পাবেন। 

আরও পড়ুন-Jio-জিও-র রিচার্জ প্ল্যানে রয়েছে দৈনিক ২ জিবি ডেটা পাওয়ার সুবিধা, দেখে নিন প্ল্যানগুলো কী কী

আরও পড়ুন-Jio-এয়ারটেল,ভি-আইয়ের পর জিও প্রিপেড প্ল্যানের দাম বাড়ার জল্পনা, তবে আম্বানি ধীরে চলো নীতিতে বিশ্বাসী

প্রাথমিকভাবে বিনামূল্যে এক জিবি ডেটা পাওয়ার জন্য কীভাবে আবেদন করতে হবে সেটা জানা দরকার।  নিজের ফোনে মাই জিও অ্যাপ খুলতে হবে। একেবারে উপরের বাঁ-দিকে মেনুতে যেতে হবে।  সেখানে ইমার্জেন্সি ডেটা লোন অপশনটা বেছে নিতে হবে। তারপর ক্লিক করতে হবে প্রসিড-এ। এবার ক্লিক করতে হবে গেট ইমার্জেন্সি ডেটাতে। সেখানে দেখতে পাবেন অ্যাকটিভ নাও বলে একটা অপশন রয়এছে। সেটায় ক্লিক করতে হবে। তাহলেই পেয়ে যাবেন বিনামূল্যে এক জিবি ডেটা। এই পরিষেবায় গ্রাহকরা যে উপকৃত হবেন তা কিন্তু বলার অপেক্ষা রাখছে না। 

Follow Us:
Download App:
  • android
  • ios