উন্নতমানের ওয়্যারলেস হেডফোন এখন পাওয়া খুব একটা দুষ্কর নয়। প্রত্যেক সপ্তাহেই নতুন নতুন সংস্থার হোডফোন লঞ্চ হচ্ছে। সাম্প্রতিক কালে হেডফোনের জগতে নতুন নতুন উন্নতিমানের বেশ কিছু হেডফোন হয়েছে যাতে রয়েছে, অ্যাকটিভ নয়েস ক্যান্সেলেশন, উন্নতমানের ব্যাটারি এবং অন্যান্য আধুনিক প্রযুক্তিগত উন্নতি যথা ব্লুটুথ কোডেক সাপোর্ট এবং ড্রাইভার ইত্যাদি সংযুক্ত করা হয়েছে। তবে একেবারে সাধ্যের মধ্যে উন্নতমানের ফিচার-সহ বাজারে আসতে চলেছে লিনোভো সংস্থার লিনোভো এইচটি টেন প্রো ব্লুটুথ হেডফোন। জেনে নেওয়া যাক কী কী ফিচার রয়েছে এই হেডফোনে।

আরও পড়ুন- রয়েছে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা, লঞ্চ হল স্য়ামসং গ্যালাক্সি এসেভেন ওয়ান

আরও পড়ুন- আরও সস্তা হল স্য়ামসং গ্যালাক্সি এ টুয়েন্টিএস, রইল বিস্তারিত

লিনোভো-এর এই হেডফোনে উন্নতমানের সাউন্ডের জন্য ব্যবহার করা হয়েছে  বিশেষ ইকুয়ালাইজার প্রযুক্তি। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে এই ভারতীয় বাজারে এই   ব্লুটুথ হেডফোনের মূল্য মাত্র ৪,৪৯৯ টাকা ধার্য্য করা হয়েছে। এই ব্লুটুথ হেডফোনের দুটি ইয়ার বাডসে দুটি ভিন্ন সাউন্ড কোয়ালিটির তরঙ্গদৈর্ঘ্য ব্যবহার করা হয়েছে। এর ফলে সাউন্ডের বাস ও সাউন্ড ক্ল্যারিটি উন্নতমানের। সবথেকে বড় বিষয় হল বাস ও সাউন্ড ক্ল্যারিটি জন্য এতে থাকবে বাটনের সুবিধা। এই বাটনের ফলে গ্রহকেরা সাউন্ড মোড চেঞ্জ করতে পারবেন।

আরও পড়ুন- সাধ্যের মধ্যে দুর্দান্ত ফিচার নিয়ে হাজির, এমআই আউটডোর ব্লুটুথ স্পিকার

গত বছর সেপ্টেম্বরে লঞ্চ হয়েছিল লিনোভো এইচটি টেন ব্লুটুথ হেডফোন। এবারে আসতে চলেছে তার প্রো ভেরিয়েন্ট ভার্সান। এর আগের আগে শুধুমাত্র প্রিমিয়াম ডিভাইসে এই সমস্ত ফিচার থাকলেও লিনোভো তুলনামূলক কম দামের ইয়ারবাডেও থাকছে একাধিক ইকুয়ালাইজার সেটিংস। যা বিশেষভাবে আকর্ষিত করেছে গ্রাহকদের। স্টাইলিস লুক ও উন্নতমানের কম্বিনেশন সাধ্যের মধ্যে থাকায় ভারতীয় বাজারে বেশ পসার জমাতে পারবে বলে আশাবাদী সংস্থা।