মোবাইলের প্রতিযোগীতায় বেশ জনপ্রিয় স্মার্টফোনের এই কোম্পানি। এই সংস্থার একের পর এক স্মার্টফোন ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে গ্রাহকদের মধ্যে। স্টাইলিশ লুক-সহ উন্নতমানের ফিচার এই ফোন জনপ্রিয় হওয়ার অন্যতম কারণ। ৩১ মার্চ এমআই১০ স্মার্টফোনের ভারতে লঞ্চ হওয়ার কথা থাকলেই লকডাউনের কারণে সেই দিন সংস্থার তরফ থেকে পিছনো হয়েছিল। তবে গতকাল ভারতীয় বাজারে লঞ্চ হল এমআই১০। ভারতে প্রযুক্তির বাজারে এমআই১০ স্মার্টফোন বেশ প্রভাব ফেলবে বলেই আশা রাখতে সংস্থা। কারণ, সাধ্যের মধ্যে দুর্দান্ত ফিচার ইতিমধ্যেই নজর কেড়েছে দর্শকদের। 

আরও পড়ুন- হাসপাতাল না পারলেও গুরুতর শারীরিক অবস্থার কথা জানান দিল অ্যাপেল ওয়াচ, প্রাণে বাঁচলেন বৃদ্ধা

এমআই১০ স্মার্টফোনে সেলফি ক্যামেরার জন্য থাকছে ২০ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। প্রাইমারি ক্যামেরা হিসেবে থাকছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ ১) ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ২) ১৩ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ৩) ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ৪) ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সঙ্গে থাকছে প্যানোরোমা ও এইচডিআর ও এলইডি ফ্ল্যাস এর সুবিধা। এছাড়া থাকছে ফিঙ্গারপ্রিন্ট এর সুবিধা। সেই সঙ্গে ফাস্ট চার্জিং ব্যাটারি সহ এই ফোনে ব্যবহার করা হয়েছে ননরিমুভেবল ৪৭৮০ এমএইচএর ব্যাটারি। আইস ব্লু, পিচ গোল্ড, ও সিলভার রং এর ভেরিয়েশনে এই ফোন পাওয়া যাবে।

আরও পড়ুন- ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সাধ্যের মধ্যে দাম, বিক্রির ঘোষণা রেডমি নোট ৯ স্মার্টফোনের

এমআই১০ স্মার্টফোনে থাকছে ৮ জিবি ব়্যাম সহ ১২৮ জিবি এবং ২৫৬ জিবি, ১২ জিবি ব়্যাম সহ ২৫৬ জিবি ইন্টারন্যাল স্টোরেজ ক্যাপাসিটি।  এর সঙ্গে থাকছে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। ডিসপ্লে রেজোলিউশন ১০৮০x২৩৪০ পিক্সেল। অপারেটিং সিস্টেম হিসাবে এই এমআই১০ -তে ব্যবহার করা হয়েছে অ্যানন্ড্রয়েড ১০ এমআইইউআই ১১ সঙ্গে অক্টাকোর প্রসেসর। চিনে এই ফোনের দাম শুরু হয়েছে ৪০ হাজার টাকা থেকে। তবে ভারতে এই ফোনের দাম কত ধার্য করা হবে সে বিষয়ে এখনও অবধি কিছু জানায়নি সংস্থা।