Asianet News BanglaAsianet News Bangla

Motorola Feature ph Launch-স্মার্টফোনের যুগেও প্রয়োজন ফিচার ফোন, একসঙ্গে ৩ টি ফিচার ফোন আনছে মোটোরোলা

ভারতের ফোনের বাজারে ফিচার ফোন লঞ্চ করার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে মোটোরোলা। মোটো ১০, মোটো ৫০ এবং মোটো ৭০ এই ৩ টি ফিচার ফোন এবার ভারতে লঞ্চ করবে মোটোরোলা কর্তৃপক্ষ। এই ফিচার ফোনগুলিতে থাকবে ১৭৫০mAh ব্যাটারি, ডুয়াল সিমের সাপোর্ট এবং ২ বছরের রিপ্লেসমেন্ট গ্যারান্টি স্কিম।

Motrola Will Launch 3 Feature Phones in India
Author
Kolkata, First Published Nov 8, 2021, 6:10 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ইন্টারনেট, স্মার্টফোনের যুগে প্রায় বিলুপ্ত ফিচার ফোন(Feature Phone)। মানুষ প্রায় ভুলতেই বসেছে ফিচার ফোন (Feature Phone) নামক একটা বস্তুও যে হয়। উন্নত প্রযক্তির সঙ্গে তাল মিলিয়ে যুগ এগিয়ে চললেও কথায় আছেনা, ওল্ড ইজ গোল্ড। লেনেভো কোম্পানির অধিনস্ত সংস্থা মোটোরোলা(Motorola) নিয়ে আসতে আসছে বেশ কিছু ফিচারফোন(Feature Phone)। উল্লেখ্য, আজকের দিনেও অনেক মানুষই কিন্তু প্রযুক্তির সঙ্গে পা মিলিয়ে এগোতে পারে না। তাঁদের জন্য মোটোরোলা কোম্পানির(Motorola) এই উদ্যোগ নিঃসন্দেহে গ্রহণযোগ্য। একগুচ্ছ স্মার্টফোন লঞ্চের পর এবার ভারতের ফোনের বাজারে ফিচার ফোন লঞ্চ(Feature Ph launch) করার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে মোটোরোলা। টেক ইন্ডাস্ট্রি সুত্রের খবর, মোটো ১০(Moto 10), মোটো ৫০(Moto 50) এবং মোটো ৭০(Moto 70) এই তিনটি ফিচার ফোন(Feature Phone) এবার ভারতে(India) লঞ্চ করবে মোটোরোলা কর্তৃপক্ষ। এই ফিচার ফোনগুলিতে থাকবে ১৭৫০mAh ব্যাটারি, ডুয়াল সিমের সাপোর্ট এবং দু’বছরের রিপ্লেসমেন্ট গ্যারান্টি স্কিম।

Galaxy S22 Ultra Launch-১৮ ফেব্রুয়ারি আসছে Samsung Galaxy S22 Ultra, প্রকাশ্যে ছবি ও ফিচার্স

ভারতে ইতিমধ্যেই মোটো এজ ২০ সিরিজ লঞ্চ করেছে মোটোরোলা কোম্পানি(Motorola Company)। অন্যদিকে গ্লোবাল মার্কেটেও লঞ্চ হয়েছে এই সিরিজের এজ ২০, এজ ২০ ফিউশন এবং এজ ২০ প্রো— এই তিনটি মডেল। এছাড়াও লঞ্চ হয়েছে মোটোরোলা ই৪০ স্মার্টফোন। মিড-রেঞ্জের এইসব স্মার্টফোন লঞ্চের পর এবার ভারতের(India) ফোনের বাজারে ফিচার ফোন লঞ্চ করবে মোটোরোলা সংস্থা। GSM Arena অনুসারে মোটো ১০ এবং মোটো ৫০, এই দুই ফিচার ফোনে থাকবে Mediatek MT6261D চিপসেট। এছাড়াও থাকবে ১.৮ ইঞ্চির রঙিন স্ক্রিন। তার সঙ্গে থাকবে টর্চ আর ফিজিক্যাল বাটন। এর পাশাপাশি এসডি কার্ডের জন্যেও স্লট থাকবে। এই এসডি কার্ডের সাহায্যে ফোনের এক্সপ্যান্ডেবল মেমরি ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। এই দুই ফিচার ফোনে ৩.৫ মিলিমিটারের অডিয়ো জ্যাক থাকবে। মোটো ১০ ফোনে কোনও ক্যামেরা থাকবে না। তবে মোটো ৫০ ফোনের পিছনে একটি ক্যামেরা সেনসর থাকবে।এই দুই ফোন ছাড়াও লঞ্চ হবে মোটো ৭০ ফিচার ফোন যা এই সিরিজের প্রিমিয়াম মডেল। সেখানে থাকবে ২.৪ ইঞ্চির একটি ডিসপ্লে। একটি Unisoc চিপসেট, একটি টর্চ এবং এফএম রেডিও সাপোর্ট। ফিচার্স কেমন হবে সেটা তো জানলেন, এবার আসা যাক দামের কথায়। মোটো ১০ ফোনের দাম হতে পারে প্রায় ১৫০০ টাকা। মোটো ৫০ এবং মোট ৭০-র দাম ২০০০ টাকার কমই হবে। তবে আনুষ্ঠানিকভাবে কবে ভারতের বাজারে এই ৩ টি ফোন লঞ্চ করবে মোটোরোলা কতৃপক্ষ সেই বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

 

nb

Follow Us:
Download App:
  • android
  • ios