Asianet News BanglaAsianet News Bangla

Galaxy S21-গ্য়ালাক্সি এস টোয়েন্টি ওয়ানের জন্য রয়েছে নতুন তথ্য,আপডেট করতে হবে বেশ কয়েকটি অ্যাপ

গ্যালাক্সি এস টোয়েন্টি ওয়ানের ইউজারদের জন্য একটি বিশেষ ঘোষণা। এই মডেলটি যারা ব্যবহার করছেন শীঘ্রই আপডেট করতে হবে কয়েকটি অ্যাপ। 

New Galaxy S21 firmware prompts users to update several apps
Author
Kolkata, First Published Nov 26, 2021, 8:44 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

স্মার্টফোনের(Smart Phone) দুনিয়ায় প্রথমসারিতে রয়েছে স্যামসং কোম্পানির মোবাইল(Samsung)। স্যামসং গ্যালাক্সি এস টোয়েন্টি ওয়ান(Galaxy S21) মডেলের ইউজারদের জন্য রয়েছে একটি বিশেষ ঘোষণা। স্যামসং-র এই মডেলটি যারা ব্যবহার করছেন তাঁদেরকে শীঘ্রই বেশ কয়েকটি অ্যাপের আপডেট(App Update) করার কথা বলা হয়েছে সংস্থার তরফে। গ্যালাক্সি এস টোয়েন্টি ওয়ান(galaxy S21) সিরিজের জন্য আসছে আরেকটি নতুন আপটেড(New Update)। আর এই নতুন আপটেড মারফত ফোনের বেশ কিছু জিনিস সংশোধন করা যাবে ও স্থিতিশীলিতারও উন্নতি হবে(more fixes and stability improvements)। লেটেস্ট ফার্মওয়্যার(Firmware) গ্যালাক্সি এস টোয়েন্টি ওয়ান (Galaxy S21)ইউজারদের কিছু সংখ্যক স্যামসং অ্যাপ আপডেট(Samsung App Updatate) করার জন্য অনুরোধ করছে, যদি তারা সেগুলির ব্যবহার আগামী দিনে চালিয়ে যেতে চায়।

এখন প্রায় নভেম্বরের শেষের দিক। কয়েকদিন বাদেই শেষ হয়ে যাবে এই মাস। কয়েকটি গ্যালাক্সি ফোন ইতিমধ্যেই ডিসেম্বর ২০২১ নিরাপত্তা প্যাচ(security patch) পেয়েছে।  নভেম্বরের নিরাপত্তা রিলিজের সাথে রয়েছে লেটেস্ট স্যামসং গ্যালাক্সি এস টোয়েন্টি ওয়ান আপডেটটি। অর্থাৎ খুব শীঘ্রই স্যামসং-কে নিরাপত্তার উন্নতির লক্ষ্যে আরেকটি ফার্মওয়্যার আপডেট(Firmware update) অনুসরণ করা উচিত। ইতিমধ্যেই ডিসেম্বর ২০২১ নিরাপত্তা প্যাচ  হাতেগোনা কয়েকটি স্যামসং ডিভাইসের জন্য চালু হতে চলেছে। তাই বলাই যায় যে স্যামসং গ্যালাক্সি টোয়েন্টি ওয়ান(galaxy s21) সিরিজে যোগদানের আগে  শুধুমাত্র একটু সময় অপেক্ষার ব্যাপার মাত্র।

আরও পড়ুন-Tech News: দুর্দান্ত ক্যামেরা ও আকর্ষনীয় ফিচার-সহ বাজারে আসতে চলেছে Xiaomi 12 স্মার্টফোন

আরও পড়ুন-Oppo Reno 7: অপেক্ষার অবসান, অবশেষে ২৫ নভেম্বর লঞ্চ হতে চলেছে এই স্মার্টফোন

নতুন আপডেটটি হওয়ার পর স্যামসং গ্যালাক্সি এস টোয়েন্টি ওয়ানের ইউজাররা ফার্মওয়্যার ভার্সান G99xBXXU3BUKG দ্বারা এই বিষয়টি সনাক্ত করতে সক্ষম হবেন। changelog-র মতে, যে ব্যবহারকারীরা একবার নতুন ফার্মওয়্যার প্রয়োগ করবে, তাদের অবশ্যই কয়েকটি জিনিস আপটেড করা বাধ্যতামূলক। সেই তালিকায় রয়েছে স্মার্টথিংস(Smart Things), স্যামসাং সদস্য(Samsung Member), স্মার্ট সুইচ(Smart Switch), স্যামসাং ইন্টারনেট(Samsung Internet) এবং ক্যালকুলেটর(calculator) সহ বেশ কয়েকটি স্যামসাং অ্যাপ। সম্প্রতি জার্মানিতে(Germany)  নতুন ফার্মওয়্যারের আপডেট নিয়ে হাজির হয়েছে স্যামসং গ্যালাক্সি এস টোয়েন্ট ওয়ান সিরিজ। খুব শীঘ্রই এটি অন্যান্য মার্কেটেও উপলোব্ধ হবে। আপনি যদি মার্কেটের আপডেট দেখতে চান তাহলে আপনার ফোনে সেটিং অ্যাপ চালু করতে হবে। সেই সঙ্গে সফ্টওয়্যার আপটেডেরও প্রয়োজন রয়েছে।  এছাড়াও আরেকটি উপায় রয়েছে। ফার্মওয়্যার ডেটাবেসের সাহায্য়ে  বা ম্যানুয়ালি ফার্মওয়্যার ফাইলস ডাউনলোড করেও মার্কেটের আপটেড নিতে পারেন। আপনি যদি স্যামসং গ্যালাক্সি এস টোয়েন্টি ওয়ান-র ইউজার হয়ে থাকেন তাহলে অবশ্যই দেরি না করে উপরের উল্লেখিত আপডেটগুলি সেরে ফেলবেন।  

Follow Us:
Download App:
  • android
  • ios