Asianet News BanglaAsianet News Bangla

OnePlus 10 Pro Launch: দুর্দান্ত ক্যামেরা সেটআপ ও ফিচার সহ লঞ্চ হল এই স্মার্টফোন, দেখে নিন এই স্পেসিফিকেশন

এই মোবাইল ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন 8 জেন 1 প্রসেসর ব্যবহার করা হয়েছে। এছাড়াও, কোম্পানি অনেক স্পেসিফিকেশন উন্নত করার চেষ্টা করেছে। এই নতুন স্মার্টফোনটি ColorOS 12 ভিত্তিক Android 12 ( Android 12 ) এ কাজ করে। 

OnePlus 10 Pro Launch smartphone official launch in China BDD
Author
Kolkata, First Published Jan 11, 2022, 4:05 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

OnePlus 10 Pro স্মার্টফোনটি একটি ফ্ল্যাগশিপ ফোন হিসেবে লঞ্চ হয়েছিল। এবারে এই ফোন অফিসিয়ালি লঞ্চ করা হল। এই মোবাইল ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন 8 জেন 1 প্রসেসর ব্যবহার করা হয়েছে। এছাড়াও, কোম্পানি অনেক স্পেসিফিকেশন উন্নত করার চেষ্টা করেছে। এই নতুন স্মার্টফোনটি ColorOS 12 ভিত্তিক Android 12 ( Android 12 ) এ কাজ করে। এছাড়াও, এই বছর কোম্পানি এই OnePlus ফোনে একটি নতুন ডিজাইন দিয়েছে। লঞ্চের আগেই জানা গিয়েছিল যে, এই ফোনটি দুটি রঙের ভেরিয়েন্ট, Volcanic Black এবং Emerald Forest এবং Light green রঙে পাওয়া যাবে।
OnePlus 10 Pro তে একেবারে নতুন ডিজাইন ব্যবহার করা হয়েছে, লঞ্চের এর আগে এর ফিচারও ফাঁস হয়ে গেছে। OnePlus 10 Pro এর ব্যাক প্যানেল সম্পর্কে জানা গিয়েছে, এর ক্যামেরা সেটআপটি বেশ আকর্ষণীয়, যা এজ সেট করা হয়েছে। এটি আপনার কাছে Samsung Galaxy S21 সিরিজের ফোনের মতোই দেখতে লাগতে পারে।
OnePlus 10 Pro এর স্পেসিফিকেশন-
OnePlus 10 Pro এর স্পেসিফিকেশন সম্পর্কে কথা বললে, এতে একটি 6.67-ইঞ্চি QHD Plus OLED প্যানেল রয়েছে, যা LTPO 2.0 প্যানেলের সহ মিলবে। এতে 120hz এর রিফ্রেশ রেট ডিসপ্লে রয়েছে। এই ফোনে শক্তিশালী গতি দিতে কোম্পানি প্রতিবারের মতো এবারও কোয়ালকমের লেটেস্ট প্রসেসর ব্যবহার করেছে। এই প্রসেসরের নাম Snapdragon 8 Gen 1। এই প্রসেসরটি 12 GB RAM এবং 256 GB UFS 3.1 স্টোরেজের সঙ্গে মিলবে। 
OnePlus 10 Pro ক্যামেরা সেটআপ
OnePlus 10 Pro এর ক্যামেরা সেটআপের কথা বলতে গেলে, এর পিছনের প্যানেলে একটি ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। এতে প্রাইমারি ক্যামেরা 48 MP, আর 50 MP একটি আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স দেওয়া হয়েছে। এছাড়াও তৃতীয় ক্যামেরাটি একটি 8-MP ক্যামেরা। এছাড়াও, ক্যামেরা সফ্টওয়্যারে নতুন হ্যাসেলব্লাড মাস্টার স্টাইল দেওয়া হয়েছে, যা ব্যবহারকারীদের খুব ভিন্ন মানের ফটো ক্লিক করতে সাহায্য করবে।
এই স্মার্টফোনটিতে একটি 5000mAh ব্যাটারি রয়েছে, যা 80W ওয়্যার চার্জিং সমর্থন করে। এটিতে 50W ওয়্যারলেস চার্জিংয়ের বৈশিষ্ট্যও রয়েছে। এই ফোনটি Android 12 ভিত্তিক ColorOS 12-এ কাজ করবে। এটি সবেমাত্র চিনের জন্য চালু করা হয়েছে। তবে ভারত সহ অন্যান্য দেশে কবে নাগাদ এই মোবাইলটি লঞ্চ হবে সে সম্পর্কে এখনও পর্যন্ত কোনও তথ্য দেয়নি সংস্থাটি।
Oneplus 10 pro এর দাম
OnePlus 10 Pro এর দামের কথা বললে, এর দাম RMB 4699  ভারতীয় মুদ্রায় যা প্রায় ৫৪,৫২১ টাকা, যার মধ্যে 8/128 GB ভেরিয়েন্ট পাওয়া যাচ্ছে। একই সময়ে, RMB হল ভারতীয় মুদ্রায় যা প্রায় ৫৭,৯৯৭ টাকা। যার মধ্যে 8/256 GB ভেরিয়েন্ট কেনা যাবে। এছাড়াও, 12/255 জিবি ভেরিয়েন্ট RMB 5299 ভারতীয় মুদ্রায় যা প্রায়  ৬১,৪৭৮ টাকা দিয়ে কিনতে হবে।

আরও পড়ুন-Tecno pova Launch: এই সংস্থার প্রথম 5G মোবাইল ভারতে আসছে, লঞ্চের আগে ফাঁস হল ফিচারগুলি

আরও পড়ুন-IT Raid: চিনা মোবাইল সংস্থার বিরুদ্ধে তল্লাশি অভিযান, আয়কর ফাঁকির অভিযোগ

আরও পড়ুন-New Year’s Eve 2021: পার্টি টুপি পরে চমক দিল গুগল, ডুডলের নতুন গ্রাফিক্স নজড় কেড়েছে সকলের

'কাজের পরিবেশ খারাপ', ভারতে আইফোনের কারখানা নিয়ে তদন্তে অ্যাপেল - কী বললেন আইটি মন্ত্রী

Instruction to Update Gadgets: আইফোন, ম্যাকবুক ও অ্যাপেল ওয়াচ নিয়ে সতর্কতা কেন্দ্রের, জেনে নিন কী সমস্যা আছে

Follow Us:
Download App:
  • android
  • ios