স্মার্টফোন প্রস্তুতকারক Oppo ভারতে দুটি নতুন স্মার্টফোন Oppo F19 Pro এবং Oppo F19 Pro+ লঞ্চ করেছে। চারটি রিয়ার ক্যামেরা সেটআপ সহ স্মার্ট অ্যামোলেড ডিসপ্লে ভারতের বাজারে সোমবার লঞ্চ হওয়া এই স্মার্টফোন সিরিজে উপলব্ধ করা হয়েছে। Oppo F19 Pro+ 5G কানেকশন সাপোর্ট করে। একই সময়ে, Oppo F19 Pro কেবল 4G কানেকশন সাপোর্ট করবে। এর সঙ্গে Oppo ভারতীয় বাজারে Oppo ব্যান্ড স্টাইলও নিয়ে হাজির হয়েছে। ফোনটিতে ৪৩১০ mAh ব্যাটারি রয়েছে, যা  ৫০ w ফ্ল্যাশ ডার্ট চার্জিং সাপোর্ট করে।

আরও পড়ুন- মোবাইলের পর এবার 'Jio Book', সবচেয়ে সস্তার ল্যাপটপ আনতে চলেছে Jio 

ভারতীয় বাজারে Oppo F19 Pro+ দাম ধার্য করা হয়েছে ২৫,৯৯০ টাকা। সংস্থাটি ভারতে ৮ GB RAM এবং ১২৮ GB স্টোরেজ ভেরিয়েন্ট লঞ্চ করেছে। একই সঙ্গে, Oppo F19 Pro-এর ৮ GB RAM এবং ১২৮ GB স্টোরেজ ভেরিয়েন্টের দাম ২১,৪৯০ টাকা। এর ৮ GB RAM এবং ২৫৬ GB স্টোরেজ ভেরিয়েন্টগুলি ২৩,৪৯০ টাকায় কেনা যাবে। দুটি রঙের বিকল্পের সাহায্যে এই সিরিজটি লঞ্চ করেছে সংস্থাটি। কালো এবং সিলভার রঙে উপলব্ধ এই স্মার্টফোনগুলির বিক্রি ১৭ মার্চ থেকে শুরু হবে। Oppo F19 Pro+ ডুয়াল সিম (ন্যানো) ফোন, যা অ্যান্ড্রয়েড ১১ এর সঙ্গে কালার ওএস ১১.১ দেওয়া হয়েছে।

আরও পড়ুন-  জলের দরে BSNL-এর ব্রডব্যান্ড প্ল্যান, মাত্র ২৯৯ টাকায় মিলবে ১০০ জিবি ডেটা 

F19 Pro+ এ রয়েছে ফুল HD+ সুপার অ্যামোলেড ডিসপ্লে। এছাড়া এই ফোনে রয়েছে একটি ৬.৪-ইঞ্চি ডিসপ্লে রয়েছে যা ৬০ Hz রিফ্রেশ রেট সহ 20:9 এর এপেক্ট অনুপাতের সঙ্গে রয়েছে। ডিসপ্লেতে কর্নিং গরিলা গ্লাস 5 সুরক্ষা রয়েছে। এতে গ্রাহকরা অক্টা-কোর মিডিয়া টেক ডাইমেনসিটি ৮০০ UCS প্রসেসর পাবেন। একই সঙ্গে, স্মার্টফোনটিতে ৮ GB RAM এবং ১২৮ GB স্টোরেজ রয়েছে, যা মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ২৫৬ GB বাড়ানো যেতে পারে। কানেকশনের জন্য রয়েছে 5G, 4G LTE, wifi 802.11ac, ব্লুটুথ v 5.1, Gps/A-Gps, USB টাইপ C এবং 3.5 মিমি হেডফোন জ্যাক। এটিতে ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও রয়েছে।

Oppo F19 Pro ৮ GB RAM এবং ২৫৬ GB পর্যন্ত স্টোরেজ-সহ চারটি রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এটিতে 48-মেগাপিক্সেলের প্রাথমিক সেন্সর, 8-মেগাপিক্সেল সেকেন্ডরি সেন্সর, 2-মেগাপিক্সেল ক্যামেরা এবং একটি 2-মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা রয়েছে। সেলফি এবং ভিডিও কলগুলির জন্য ফোনে একটি 16-মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। Oppo F19 Pro এছাড়াও একটি ডুয়েল সিম (ন্যানো) ফোন, এতে অ্যান্ড্রয়েড 11 ভিত্তিক কালার OS অপারেটিং সিস্টেম রয়েছে। এটিতে ৬.৪৩ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে রয়েছে। ফোনে চারটি রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। এটিতে 48 মেগাপিক্সেলের প্রাথমিক সেন্সর রয়েছে। এটি ৮ GB RAM এবং ২৫৬ GB অবধি স্টোরেজ সহ উপলব্ধ থাকবে।