সরকারী টেলিকম সংস্থা বিএসএনএল (BSNL) তাদের গ্রাহকদের জন্য তিনটি নতুন ডিএসএল (DSL) ব্রডব্যান্ড প্ল্যান (Broadband Plan) হাজির করেছে, যার দাম ২৯৯, ৩৯৯ এবং ৫৫৫ টাকা। সংস্থাটি তার ডিএসএল (DSL) ব্রডব্যান্ড প্ল্যানে (Broadband Plan) ২৯৯, টাকার ৩৯৯ এবং ৫৫৫ টাকায় ১০ এমবিপিএস (MBPS) স্পিড দেবে বলে জানা গিয়েছে। বিএসএনএল (BSNL) সম্প্রতি ৪৭ টাকার সস্তার প্ল্যান চালু করেছে, যার লক্ষ্য তার ব্যবহারকারীর সংখ্যা বাড়ানো। আসুন জেনে নেওয়া যাক সংস্থার এই তিনটি প্ল্যানের বিবরণ এবং এই প্ল্যানের সুবিধাগুলি।

আরও পড়ুন- Jio এর নতুন ধামাকা, মাত্র ১৯৯৯ টাকার Jio Phone-এ মিলবে ২ বছরের জন্য সমস্ত কিছু বিনামূল্যে 

২৯৯ টাকার এই প্ল্যানর নাম '১০০GB CUL'। এই প্ল্যানে গ্রাহকরা ১০০ GB পর্যন্ত ১০ এমবিপিএস (MBPS) স্পিড পাবেন। ডেটা শেষ হওয়ার পরে, এটি ২ এমবিপিএস (MBPS)স্পিড দেবে বলে দাবী করেছে সংস্থা। তথ্য অনুসারে, সংস্থার এই প্ল্যানটি মাত্র ৬ মাসের জন্য হবে এবং নতুন ব্যবহারকারীরা প্রথম ছয় মাসের জন্য ২৯৯ টাকার প্ল্যান সাবস্ক্রাইব করতে পারবেন, তার পরে আইএসপি (ISP) শেষে ৩৯৯ টাকার ডিএসএল (DSL) প্ল্যানে স্থানান্তরিত হয়ে যাবে।

আরও পড়ুন- একেবারে জলের দরে, ভারতে লঞ্চ হল Realme-এর Narzo 30A 

তবে এই প্ল্যানে ২৯৯ টাকার প্ল্যানের এই সুবিধাগুলি পেতে গ্রাহকদের ৫০০ টাকার সিকিউরিটি ডিপোজিট করতে হবে। ৩৯৯ টাকার প্ল্যানে ২০০ GB CUL ব্রডব্যান্ড প্ল্যানে (Broadband Plan) ২০০ GB ইন্টারনেটের স্পিড ১০ এমবিপিএস (MBPS) পর্যন্ত হবে। এই ডিএসএল ব্রডব্যান্ড প্ল্যানর জন্য ৫০০ টাকার সিকিউরিটি ডিপোজিট করতে হবে।

একই সঙ্গে, ৫৫৫ টাকার ডিএসএল ব্রডব্যান্ড প্ল্যান ৫০০ এমবিপিএস (MBPS) এবং ২ এমবিপিএস (MBPS)স্পিডে ১০ এমবিপিএস ((MBPS)-এ আনলিমিটেড ডেটা পাওয়া যাবে। বিশেষ বিষয় হল এতে আনলিমিটেড ভয়েস কলিং-এর সুবিধাও রয়েছে। বিএসএনএলের (BSNL) ২৯৯ এবং ৫৫৫ ডিএসএল ব্রডব্যান্ড প্ল্যান নতুন এবং আগের সমস্ত ব্যবহারকারীর জন্য উপলব্ধ। এই নতুন প্ল্যানগুলি ২০২১ সালের ১ মার্চ থেকে এর পরিষেবা পাওয়া যাবে।