Oppo Find N Launch: অপেক্ষার অবসান, অবশেষে Oppo তার প্রথম ফোল্ডেবল স্মার্টফোন লঞ্চ করছে

| Dec 16 2021, 03:14 PM IST

Oppo Find N Launch: অপেক্ষার অবসান, অবশেষে Oppo তার প্রথম ফোল্ডেবল স্মার্টফোন লঞ্চ করছে

সংক্ষিপ্ত

হ্যান্ডসেটটি প্রথম চায়নাতে লঞ্চ করা হবে। Oppo তার প্রথম ফোল্ডেবলের সাহায্যে Samsung Galaxy Z Fold 3-এর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে, যা Samsung-এর লেটেস্ট ফোল্ডেবল ফোন।
 

দীর্ঘ অপেক্ষার পর অবশেষে Oppo তার প্রথম ফোল্ডেবল স্মার্টফোন লঞ্চ করেছে, যার নাম Oppo Find N। সংস্থা তাদের বার্ষিক ইভেন্ট Oppo Inno Day-এর দ্বিতীয় দিনে এই ফোনটি লঞ্চ করেছে। Oppo এই ফোনটি Flexion Hinge এবং Fold এর সঙ্গে লঞ্চ করেছে। এমন পরিস্থিতিতে দুই স্ক্রীনের মধ্যে কোনও ফাঁক নেই। এই হ্যান্ডসেটটি প্রথম চায়নাতে লঞ্চ করা হবে। Oppo তার প্রথম ফোল্ডেবলের সাহায্যে Samsung Galaxy Z Fold 3-এর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে, যা Samsung-এর লেটেস্ট ফোল্ডেবল ফোন।
Oppo Find N-এর দাম-
Oppo Find N-এর দাম সম্পর্কে বলতে গেলে, এটি CNY 7699 ভারতীয় মুদ্রায় যার দাম প্রায় ৯২,১০০ টাকায় লঞ্চ করা হয়েছে। এই দামে 8 GB RAM এবং 256 GB ইন্টারনাল স্টোরেজ পাওয়া যাচ্ছে। তবে, সংস্থা 12 GB RAM এবং 512 GB স্টোরেজ ভেরিয়েন্টও পেশ করেছে, যার দাম CNY 8999 ভারতীয় মুদ্রায় যার দাম প্রায় ১,০৭,৬০০ টাকা। এর প্রি-বুকিং ১৫ ডিসেম্বর থেকে শুরু হবে। এটি কালো, বেগুনি এবং সাদা এই তিনটি ভেরিয়েশনে পাওয়া যাবে।
Oppo Find N এর স্পেসিফিকেশন-
চার বছরের গবেষণা ও উন্নয়নের পর Oppo এটিকে Oppo Find N-তে উপস্থাপন করেছে। এই ফোনে রয়েছে 5.49 ইঞ্চি OLED ডিসপ্লে, যার অ্যাসপেক্ট রেশিও 18:9। ভিতরে ফোল্ড করা ডিসপ্লেটির নাম Oppo Serene, যা 7.1 ইঞ্চি এবং এটি খোলার পরে দেখা যায়। এটির রিফ্রেশ রেট 120hz। এছাড়াও স্ক্রিন সুরক্ষার জন্য কর্নিং গরিলা গ্লাস দেওয়া হয়েছে। একই সময়ে, বাইরের দিকে দেওয়া ডিসপ্লের রিফ্রেশ রেট 60hz।

Oppo দাবি করেছে যে এই ফোনটি 12 লেয়ার ডিসপ্লে স্ট্রাকচার এবং ফিচার সহ আসে। এটিতে একটি অতি পাতলা ডিসপ্লে রয়েছে, যা 0.03 মিমি। Oppo জানিয়েছে যে এই ডিসপ্লেটি ভাঁজ করা এবং খোলার সঙ্গে 2 লক্ষ বার দেখা হয়েছে।

Subscribe to get breaking news alerts

Oppo Find N এর বৈশিষ্ট্য
Oppo এতে Flexion hing ব্যবহার করেছে, যা 136টি অংশের সাহায্যে প্রস্তুত করা হয়েছে। এর সাহায্যে, দুটি স্ক্রীনের মধ্যে কোন ফাঁক দৃশ্যমান হয় না। শুধু তাই নয়, এই ফোনটি ল্যাপটপের মতোও ব্যবহার করা যাবে, যা নিজের মধ্যেই বেশ অনন্য।

Oppo Find N প্রসেসর এবং RAM
Oppo Find N-এ রয়েছে Qualcomm Snapdragon 888 চিপসেট, যা ব্যবহারকারীদের একটি মসৃণ অভিজ্ঞতা দিতে সাহায্য করে। এছাড়াও, এটি 12 GB পর্যন্ত RAM এবং 512 GB পর্যন্ত স্টোরেজ পায়। সংস্থা একটি 4500mAh ব্যাটারি দিয়েছে, যা 33W সুপার উক ওয়্যার ফাস্ট চার্জিংয়ের সঙ্গে আসে। সংস্থা দাবি করেছে যে এটি আধা ঘণ্টায় 0-50 শতাংশ পর্যন্ত চার্জ হয়ে যায়, যেখানে 70 মিনিটের মধ্যে সম্পূর্ণ চার্জ হয়ে যায়।

Oppo Find N ক্যামেরা সেটআপ
Oppo Find N এর ক্যামেরা সেটআপ সম্পর্কে কথা বলতে গেলে, এর পিছনের প্যানেলে একটি ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। এতে প্রাইমারি ক্যামেরা 0 মেগাপিক্সেল, যা Sony IMX 766 সেন্সর। যেখানে 16 মেগাপিক্সেলের একটি সেকেন্ডারি ক্যামেরা রয়েছে, যা একটি আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। তৃতীয় ক্যামেরাটি 13 মেগাপিক্সেলের, যা 3x অপটিক্যাল জুম দেয়। এটিতে একটি 32-মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে, যা বাইরের স্ক্রিনে উপস্থিত রয়েছে, যখন 32-মেগাপিক্সেল ক্যামেরাটি ভিতরের স্ক্রিনে রয়েছে।

আরও পড়ুন-Moto G51-১০ ডিসেম্বর ভারতে লঞ্চ করছে ৫ জি স্মার্টফোন মোটো জি৫১,১৯,৩০০ টাকায় মিলবে মোটোরোলার নতুন মডেল

আরও পড়ুন-Motorola Moto Edge x30: দুর্দান্ত ফিচার-সহ লঞ্চ হল Moto Edge X30, জেনে নিন ফিচার ও দাম

আরও পড়ুন-Moto G31 Sale-ভারতে শুরু হল মোটো জি ৩১-র প্রথম দিনের সেল,১২,৯৯৯ টাকা থেকে শুরু এই ফোনের দাম

null