মোবাইলের প্রতিযোগীতায় বেশ জনপ্রিয় এই সংস্থার স্মার্টফোন। এই সংস্থার একের পর এক স্মার্টফোন ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে গ্রাহকদের মধ্যে। স্টাইলিশ লুক-সহ উন্নতমানের ফিচার এই ফোন জনপ্রিয় হওয়ার অন্যতম কারণ। ভারতে এই ফোন লঞ্চ হয়েছে আগেই রেডমি নোট এইট ডুয়েল নামে। সম্প্রতি ইন্দোনেশিয়ায় লঞ্চ হল রেডমি ৮এ প্রো স্মার্টফোন। সাধ্যের মধ্যে দুর্দান্ত ফিচার ইতিমধ্যেই নজর কেড়েছে দর্শকদের। সস্তায় অনবদ্য সমস্ত ফিচার নিয়ে লঞ্চ হল এই ফোন। 

আরও পড়ুন- ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা-সহ ফাইবজি কানেক্টিভিটি, লঞ্চ হল নজরকাড়া ভিভো এস সিক্স

রেডমি ৮এ প্রো স্মার্টফোনে থাকছে ২ জিবি ব়্যাম সহ ৩২ জিবি এবং ৩ জিবি ব়্যাম সহ ৩২ জিবি ইন্টারন্যাল স্টোরেজ ক্যাপাসিটি। এর সঙ্গে থাকছে ৬.২২ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। ডিসপ্লে রেজোলিউশন ৭২০x১৫২০ পিক্সেল। অপারেটিং সিস্টেম হিসাবে এই রেডমি নোট ৯ প্রো-তে ব্যবহার করা হয়েছে অ্যানন্ড্রয়েড ১০ এমআইইউআই ১১ সঙ্গে অক্টাকোর প্রসেসর। সেই সঙ্গে ফাস্ট চার্জিং ব্যাটারি সহ এই ফোনে ব্যবহার করা হয়েছে ননরিমুভেবল ৫০০০ এমএইচএর ব্যাটারি। স্কাই হোয়াইট, ,সি ব্লু, ও মিড নাইট গ্রে রং এর ভেরিয়েশনে এই ফোন পাওয়া যাবে।

আরও পড়ুন- লকডাউনে বেশিরভাগই নির্ভরশীল ওয়াইফাই রাউটারে, হ্যাকাররা কাজে লাগাচ্ছে এই সুযোগ

রেডমি ৮এ প্রো স্মার্টফোনে সেলফি ক্যামেরার জন্য থাকছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। প্রাইমারি ক্যামেরা হিসেবে থাকছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ ১) ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ২) ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সঙ্গে থাকছে প্যানোরোমা ও এইচডিআর ও এলইডি ফ্ল্যাস এর সুবিধা। এছাড়া থাকছে ফিঙ্গারপ্রিন্ট এর সুবিধা।  ইন্দোনেশিয়ায় এই মোবাইলের দাম ধার্য করা হয়েছে ৭,১০০ টাকা। ডিসপ্লের উপরে এই ফোনে থাকছে গোরিলা গ্লাস ৫ এর সুরক্ষা থাকছে। এই ফোনে থাকছে একটি স্ন্যাপড্রাগন ৪৩৯ চিপসেট। মোট কথা সাধ্যের মধ্যে এই সমস্ত ফিচার অত্যন্ত নজর কেড়েছে মোবাইলপ্রেমীদের।