রেডমি নোট স্যামসং গ্যালাক্সি ও ওপ্পো-এর এই দুর্দান্ত তিনটি স্মার্টফোনের দাম ও স্পেসিফিকেশনে জেনে নিন কোনটা সেরা

| Jan 18 2023, 12:35 PM IST

Redmi 12 Note
রেডমি নোট স্যামসং গ্যালাক্সি ও ওপ্পো-এর এই দুর্দান্ত তিনটি স্মার্টফোনের দাম ও স্পেসিফিকেশনে জেনে নিন কোনটা সেরা
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

Redmi, Oppo এবং Samsung ২০০০০ টাকার নিচে নতুন 5G ফোন লঞ্চ করেছে, শীঘ্রই অন্যান্য ব্র্যান্ড থেকে আরও লঞ্চের আশা করা হচ্ছে৷ Redmi Note 12 5G, Oppo A78 5G এবং Samsung Galaxy A14 5G-এর সঙ্গে তুলনা করা হল।

 

5G স্মার্টফোনগুলি ভারতে ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে কারণ যোগাযোগের এই বিকল্পটি আরও শহর ও গ্রামাঞ্চলেও প্রসারিত হচ্ছে৷ সম্প্রতি, Redmi, Oppo এবং Samsung ২০০০০ টাকার নিচে নতুন 5G ফোন লঞ্চ করেছে, শীঘ্রই অন্যান্য ব্র্যান্ড থেকে আরও লঞ্চের আশা করা হচ্ছে৷ সমস্ত স্মার্টফোনই দৈনন্দিন কাজগুলি পরিচালনা করতে সক্ষম। আপনি যদি একটি নতুন ডিভাইস কেনার পরিকল্পনা করছেন, তাহলে এখানে Redmi Note 12 5G, Oppo A78 5G এবং Samsung Galaxy A14 5G-এর সঙ্গে তুলনা করা হল।

Redmi Note 12 5G বনাম Samsung Galaxy A14 5G বনাম Oppo A78 5G: ডিসপ্লে

Subscribe to get breaking news alerts

বেশিরভাগ অ্যান্ড্রয়েড স্মার্টফোন কমপক্ষে একটি ৬-ইঞ্চি স্ক্রীনের সঙ্গে আসে এবং সর্বশেষ 5G রেডমি, স্যামসাং এবং Oppo মিড-বাজেট স্মার্টফোনগুলির সঙ্গে প্রবণতা অব্যাহত থাকে। তবে, প্যানেলের কারণে দেখার অভিজ্ঞতা ভিন্ন হবে।

Redmi Note 12 5G-তে FHD+ রেজোলিউশন সহ একটি 6.67-ইঞ্চি সুপার AMOLED, একটি 120Hz রিফ্রেশ রেট এবং 1200nits সর্বোচ্চ উজ্জ্বলতা রয়েছে৷ Oppo A78 5G একটি 90Hz রিফ্রেশ রেট সহ একটি 6.5-ইঞ্চি HD+ LCD ডিসপ্লে সহ আসে। একই Galaxy A14 5G একটি LCD স্ক্রিনও খেলা করে, তবে এটি লম্বা (6.7-ইঞ্চি) এবং ফুল-HD+ রেজোলিউশন অফার করে। এটি একটি 90Hz রিফ্রেশ হার সমর্থন করে।

তাই, তাত্ত্বিকভাবে, Redmi Note 12 5G-এর সেরা দেখার অভিজ্ঞতা দেওয়া উচিত।

Oppo এবং Redmi ফোন দুটির ওজন প্রায় 188 গ্রাম এবং 8.0-ইঞ্চি পুরুত্ব পরিমাপ করে। Galaxy A14 5G সবচেয়ে বড়, ওজন 201 গ্রাম এবং পুরুত্ব 9.1 মিমি।

Redmi Note 12 5G বনাম Samsung Galaxy A14 5G v Oppo A78 5G: প্রসেসর, স্টোরেজ ভেরিয়েন্ট

Redmi এবং Oppo উভয়ই ধীরে ধীরে 64GB স্টোরেজ ভেরিয়েন্টকে বাতিল করছে, যা এগিয়ে যাওয়ার পথ। Samsung এর কাছে Galaxy A14 5G এর জন্য একটি ৬৪ GB স্টোরেজ বিকল্প রয়েছে, যদিও অন্যান্য মেমরি ভেরিয়েন্ট রয়েছে।

Redmi Note 12 5G Snapdragon 4 Gen 1 SoC দ্বারা চালিত, ৬ GB RAM এবং ১২৮ GB স্টোরেজের সঙ্গে যুক্ত। Oppo A78 5G একটি ডাইমেনসিটি ৭০০ 5G চিপসেটের সঙ্গে ৮ GB RAM এবং ১২৮ GB স্টোরেজ প্যাক করে। স্যামসাং চিপসেট প্রস্তুতকারককে স্পষ্ট করেনি, যদিও রিপোর্টে বলা হয়েছে যে ফোনটি এক্সিনোস ১৩৩০ SoC প্যাক করেছে। এটি ৮ GB পর্যন্ত RAM এবং ১২৮ GB স্টোরেজ সহ আসে।

Redmi Note 12 5G বনাম Samsung Galaxy A14 5G বনাম Oppo A78 5G: ক্যামেরা

বেশিরভাগ বাজেট এবং মিড-বাজেট স্মার্টফোনের পিছনে তিনটি ক্যামেরা থাকে। গত কয়েক বছরে, ব্র্যান্ডগুলি পিছনে চারটি ক্যামেরা নিয়ে পরীক্ষা-নিরীক্ষা শুরু করেছে, কিন্তু বেশিরভাগ গ্রাহক বুঝতে পেরেছেন যে এই চারটির মধ্যে দুটি কার্যত অকেজো। যদিও পিছনের ক্যামেরার সংখ্যা হ্রাস পেয়েছে, স্মার্টফোন ব্র্যান্ডগুলি আল্ট্রা-ওয়াইড ক্যামেরা খোঁচা শুরু করেছে, যা বন্ধ করা দরকার।

Redmi Note 12 5G-তে একটি 48-মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে, যা ম্যাক্রো এবং পোর্ট্রেট ফটোগ্রাফির জন্য দুটি ২-মেগাপিক্সেল স্ন্যাপারের সঙ্গে যুক্ত। সম্মুখভাগে একটি ১৩-মেগাপিক্সেলের স্ন্যাপার রয়েছে যা ফুল-এইচডি ভিডিওগুলির জন্য সমর্থন করে।

Oppo A78 5G পিছনে ডুয়াল ক্যামেরা বহন করে - একটি - ৫০-মেগাপিক্সেল প্রাথমিক এবং একটি ২-মেগাপিক্সেল গভীরতা সেন্সর। সামনে একটি 8-মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে।

সবশেষে, Galaxy A14 5G-তে একটি ৫০-মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা, একটি ২-মেগাপিক্সেল ম্যাক্রো শ্যুটার, একটি ২-মেগাপিক্সেলের গভীরতা সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে। সামনে, এটি একটি ১৩-মেগাপিক্সেল সেলফি ক্যামেরা খেলা করে।

Redmi Note 12 5G বনাম Samsung Galaxy A14 5G বনাম Oppo A78 5G: ব্যাটারি

Redmi এবং Oppo উভয় ফোনেই ৩৩W চার্জিং সাপোর্ট সহ ৫০০০ mAh ব্যাটারি রয়েছে। স্যামসাং ডিভাইসটিতে একটি ৫০০০ mAh ব্যাটারিও রয়েছে, তবে কোম্পানি চার্জ করার গতি নির্দিষ্ট করেনি। তদুপরি, প্যাকেজটিতে শুধুমাত্র একটি টাইপ-সি থেকে টাইপ-সি কেবল অন্তর্ভুক্ত রয়েছে এবং কোনও অ্যাডাপ্টার নেই। Redmi Note 12 5G এবং Oppo A78 5G বক্সে একটি ৩৩ W চার্জার রয়েছে৷

আরও পড়ুন- একেবারে জলের দরে মিলছে স্মার্টফোন, অ্যামাজন গ্রেট রিপাবলিক ডে সেল-এ মিলছে এই দুর্দান্ত ফোনগুলি

আরও পড়ুন- ১০ থেকে ২০ হাজার টাকার মধ্যে সেরা স্মার্টফোনের তালিকা, দেখে নিন বিশেষ ফিচারগুলি

Redmi Note 12 5G বনাম Samsung Galaxy A14 5G বনাম Oppo A78 5G: ভারতে দাম

Redmi Note 12 5G দুটি ভেরিয়েন্টে আসে, উভয়ই ১২৮ GB স্টোরেজ সহ। বেস ৮ GB RAM বিকল্পের দাম ১৭৯৯৯ টাকা এবং ৬ GB RAM ভেরিয়েন্টের দাম ১৯,৯৯৯টাকা।

Oppo A78 5G 18,999 টাকায় ১২৮ GB স্টোরেজ এবং ৮ GB RAM সহ একটি একক ভেরিয়েন্টে পাওয়া যাচ্ছে।

Samsung Galaxy A14 5G-তে ১৬,৪৯৯ টাকায় আরও সাশ্রয়ী বিকল্প রয়েছে, তবে এতে ৪ GB RAM এবং ৬৪ GB স্টোরেজ রয়েছে। এর ৬ GB RAM + ১২৮ GB এবং ৮ GB RAM + ১২৮ GB মডেলের দাম যথাক্রমে ১৮,৯৯৯ টাকা এবং ২০,৯৯৯ টাকা।