Asianet News BanglaAsianet News Bangla

Galaxy S22 Ultra Launch-১৮ ফেব্রুয়ারি আসছে Samsung Galaxy S22 Ultra, প্রকাশ্যে ছবি ও ফিচার্স

২০২২ সালের ১৮ ফেব্রুয়ারি লঞ্চ হতে চলেছে Galaxy S22 আলট্রা স্মার্টফোনটিতার আগে ৮ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে যাবে এই নতুন স্মার্টফোনের প্রিবুকিংসোশ্যাল সাইট ট্যুইটারে Galaxy S22 আলট্রা স্মার্টফোনের একাধিক ছবি প্রকাশ্যে এনেছে

Samsung Galaxy S22 Ultra is coming On 18th Feb
Author
Kolkata, First Published Nov 8, 2021, 1:47 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আরও একটি সুখবর নিয়ে হাজির টেকদুনিয়া(Technology Industry)। বাজারে আসতে চলেছে সামসং গ্যলাক্সি এস সিরিজের নতুন মডেল, Galaxy S22 । ২০২২ সালের ১৮ ফেব্রুয়ারি(February) লঞ্চ হতে চলেছে Galaxy S22 আলট্রা স্মার্টফোনটি। তার আগে ৮ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে যাবে এই নতুন স্মার্টফোনের প্রিবুকিং(Prebooking)। টিসপার আইস ইউনিভার্স-র(Tisper Ice Universe) তরফে সোশ্যাল সাইট ট্যুইটারে Galaxy S22 আলট্রা স্মার্টফোনের একাধিক ছবি প্রকাশ্যে এনেছে। আর সেখানেই এই নতুন স্মার্টফোনের বাইরের ডিজাইন নজর কেরেছে সকলের। সেই সঙ্গে প্রকাশ্যে আনা হয়েছে Galaxy S22 আলট্রার বেশ কিছু ফিচার্সও(Features)। শুধু ছবিই নয়, একটি ভিডিও পোস্ট করে ফোনের ডিজাইন ও ফিচার্স প্রকাশ্যে এনেছে টিসপার জন প্রসার(Tisper John Presser)। ট্যুইটারের ছবিগুলিতে দেখা গেছে Galaxy S22 আলট্রার ডিজাইন সামসাংয়ের নোট সিরিজের স্মার্টফোনগুলির মতোই হবে। সামনের ক্যামেরা এবং সাইডের কার্ভগুলো অনেক বেশি আকর্ষণীয়। এই ডিজাইনের জন্যই মনে হচ্ছে সামসং নোট সিরিজের আদলেই তৈরি হয়েছে Galaxy S22 আলট্রা।  ফোনের মাঝ বরাবর পাঞ্চ-হোল কাট আউট-সহ একটি লম্বা ডিসপ্লে থাকবে। ছবি অনুযায়ী মনে হচ্ছে ডিভাইসটির ওপরের অংশ বেশ সরুই হবে। ট্যুইটারের ছবিতে ডিভাইসে একটা কালো ওয়ালপেপার ব্যবহার করা হয়েছে। তার ফলে ডিসপ্লে সম্বন্ধে পরিষ্কার ধারণা করা সম্ভব হয়নি। তবুও, ডিসপ্লের চারপাশের সূক্ষ্ম কার্ভগুলো নজরে এসেছে।

Galaxy S22 আলট্রা স্মার্ট ফোনের পিছনে থাকছে ১০৮ এমপি প্রাইমারি ক্যামেরা এবং এছাড়া একটি ১২ মেগাপিক্সেলের আলট্রা-ওয়াইড ক্যামেরা, একটি ১০ মেগাপিক্সেলের ৩এক্স টেলিফোটো লেন্স এবং একটি ১০ মেগাপিক্সেলের ১০এক্স টেলিফটো লেন্স। ক্যামেরা মডিউল ছাড়াও ফোনটির পিছনে রয়েছে সামসাং-র লোগো। Galaxy S22 আলট্রায় এস-পেন সাপোর্ট সিস্টেম রয়েছে। ডিভাইসের স্পিকার সিস্টেম, একটি USB টাইপ-সি চার্জিং পোর্ট এবং নীচে অ্যান্টেনার লাইনিং ট্যুইটার ইমেজে একেবারে স্পষ্ট। এগুলোর থেকে একটা ধারনা করা হচ্ছে যে সামসং Galaxy S22 আলট্রায় একটি মেটাল চ্যাসিস দেখা যেতে পারে। এই ফোনের দাম নিয়ে কোম্পানির তরফ থেকে এখনও কিছু জানানো হয়নি।

Diwali smart phone launch-দীপাবলিতে আসছে একগুচ্ছ স্মার্টফোন, জেনে নিন সেগুলো কি কি

এক নজরে দেখে নিন Galaxy S22 আলট্রার ফিচার-

১. এই স্মার্ট ফোনে থাকতে পারে ৬.৮ ইঞ্চি স্ক্রিন। যার রিফ্রেশ রেট হতে পারে ১২০ Hz।

২. কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে নতুন এই স্মার্টফোনে। এর মধ্যে থাকছে ১০৮ এমপি প্রাইমারি ক্যামেরা এবং এছাড়া একটি ১২ মেগাপিক্সেলের আলট্রা-ওয়াইড ক্যামেরা, একটি ১০ মেগাপিক্সেলের ৩এক্স টেলিফোটো লেন্স এবং একটি ১০মেগাপিক্সেলের ১০এক্স টেলিফটো লেন্স।

৩. এই ফোনের ব্যাটারি ৫০০০ mAh

৪. এই ফোনে থাকতে পারে স্ন্যাপড্রাগন ৮৯৫/এক্সিনোস ২২০০ চিপসেট।

৫. এই ফোনের সাইজ হতে পারে ১৬৩.২৯ x ৭৭.৮৭ x ৯.০৫ মিমি।

 

 

Follow Us:
Download App:
  • android
  • ios