ভারতে তার স্মার্ট হোম ডিভাইস পরিসীমা বৃদ্ধি করে শাওমি স্মার্টফোনের পর এবার এমআই রোবট ভ্যাকুয়াম ক্লিনার এমওপি-পি নিয়ে এল বাজারে। সংস্থার অফিশিয়াল সাইটে জানানো হয়েছে লঞ্চ অফারে প্রায় ৪০ শতাংশ ছাড় পাওয়া যাবে। এই স্মার্ট ক্লিনার ডিভাইসটি এমআইয়ের ক্রাউডফান্ডিং প্ল্যাটফর্মে বিক্রয়ের জন্য উপলব্ধ। সংস্থাটি জানিয়েছে যে তার শিপিং ১৫ সেপ্টেম্বর থেকে শুরু করবে। এটি বর্তমানে শুধু কালো রঙে পাওয়া যাবে। সংস্থার প্রধান নির্বাহী মনু জৈন এই সম্পর্কে টুইট করে একটি টিজার পোস্ট করেছেন।   শাওমি এই এমআই রোবট ভ্যাকুয়াম ক্লিনার লঞ্চ অফারে প্রতি মাসে ২৯৯৯ টাকা ইএমআই এর সুবিধা পাওয়া যাবে।

আরও পড়ুন- সুখবর আনছে হোয়াটসঅ্যাপ, জুম এর মত গ্রুপ কলিং-এ সদস্য সংখ্যা বাড়াতে যুক্ত হচ্ছে নয়া ফিচার

এমআই রোবট ভ্যাকুয়াম ক্লিনার এমওপি-পি এর বিশেষ ফিচার

টু ইন ওয়ান স্যুইপিং ও মোপিং ফাংশন- ঝাড়ু এবং মোপিং মোডে এটি ভিতরে থাকা জলের ট্যাঙ্কের সাহায্যে ঘরের মেঝে পরিষ্কার করে। এছাড়া মোড বদল করে জল ছাড়া শুধু মাত্র ধূলো ঝাঁট দেওয়ারও ব্যবস্থা রয়েছে। এরজন্য ভিতরে একটি ৫৫০ এমএল বক্স লাগানো রয়েছে।

ইন্টেলিজেন্ট ম্যাপিং এবং রুট প্ল্যানিং- এটি নতুন এলডিএস অর্থাৎ লেজার নেভিগেশন সিস্টেমের সঙ্গে সজ্জিত এবং রিয়েল টাইম ম্যাপিং। যা দ্রুত গতি এবং উচ্চ নির্ভুলতা এবং দীর্ঘ স্ক্যানিংয়ের জন্য আপগ্রেড এসএলএম মোডে কাজ করবে। 

পেশাদার মোপিং পাথ ডিজাইন- এটি বিশেষভাবে ভারতীয়দের বাড়ির ডিজাইন মাথায় রেখেই তৈরি করা হয়েছে। উভয় পক্ষের ঝাড়ু এবং মোপিং মোডে পুঙ্খানুপুঙ্খভাবে পরিষ্কার করার ব্যবস্থা রয়েছে। 

১২টি অ্যাডভান্সড সেন্সর- এই ডিভাইসটিতে ১২ ধরণের অ্যাডভান্সড সেন্সর রয়েছে। এর মধ্যে অ্যান্টি-কোলাজেন এবং অ্যান্টি-ড্রপ সেন্সরও রয়েছে। যার ফলে এটি পরিষ্কারের সময় সিঁড়ি থেকে পড়ে যায় না এবং ঘরে রাখা আসবাবপত্রের সঙ্গে ধাক্কাও দেয় না। এই সেন্সরের সাহায্যে এটি ২ সেমি উঁচু কোনও বস্তুতে উঠতে সক্ষম।

আলটিমেট পাওয়ার মেশিন- এতে রয়ছে ২১০০পিএ সাকশন এবং হাই-এন্ড ব্রাশহীন মোটর। এ ছাড়া এটি ৩২০০ এমএএইচ এর ব্যাটারিও রয়েছে।

বৈদ্যুতিন নিয়ন্ত্রিত জলের ট্যাঙ্ক- এটিতে একটি বৈদ্যুতিন নিয়ন্ত্রিত পাম্প রয়েছে, যাতে ৩ ধরণের জল সরবরাহের মোডে রয়েছে। এটি পরিষ্কারের জন্য নির্বাচিত মোড এবং অপশন অনুসারে কাজ করে।

স্মার্ট অ্যাপ নিয়ন্ত্রণ- এটি এমআই হোম অ্যাপের সঙ্গে অ্যাড করা যেতে পারে। ফলে যেমন স্মার্টফোন থেকেই রিমোট কন্ট্রোল হিসাবে ব্যবহার করা যায়। পাশাপাশি রিয়েল-টাইম ম্যাপিং, পরিষ্কারের জন্য টাইমার এবং স্পট সেট করা যায়।