করোনার কারণে, বিশ্বব্যাপী সামাজিক দূরত্ব বজায় রাখতে জোর দেওয়া হচ্ছে। মানুষেরা তাদের বাড়িতে এবং তাদের আত্মীয়স্বজন এবং বন্ধুদের থেকে দূরত্ব বজায় রাখতে ঘরবন্দি।  এমন পরিস্থিতিতে হোয়াটসঅ্যাপ সকলকে কার্যত সংযোগ করার প্রস্তুতি নিচ্ছে। সংস্থাটি একটি নতুন ফিচার নিয়ে আসছে,  যেখানে একাধিক ব্যবহারকারী একসঙ্গে গ্রুপ কলিং করতে সক্ষম হবেন। বর্তমানে চারজন ব্যবহারকারী এক সঙ্গে কল করতে পারেন। সেই সংখ্যাই এবার বাড়াতে চলেছে হোয়াটসঅ্যাপ। 

আরও পড়ুন- হোয়াটসঅ্যাপে আপনাকে কেউ ব্লক করেছে, কীভাবে আনব্লক করবেন নিজেকে রইল সহজ উপায়

বর্তমানে, জুম এবং গুগল ডুওয়ের মতো অ্যাপ্লিকেশনগুলি একবারে বেশ কয়েক জন ব্যবহারকারীকে গ্রুপ কলিং করার সুবিধা দেয়। আবার এর পাশাপাশি জুম অ্যাপে অত্যাধিক ডেটা ব্যবহারের অভিযোগও রয়েছে। যার ফলে এর জনপ্রিয়তা অনেক কমেছে। এমন পরিস্থিতিতে জুম এবং গুগল-এর মতো অ্যাপস এর মত এবার হোয়াটসঅ্যাপ গ্রুপ কলিং বাড়াতে চলেছে তার গ্রুপ কলিং এর লিঙ্ক এর সংখ্যা।

আরও পড়ুন- লকডাউনের জেরে বিক্রি দিন পিছল মটো রেজার-এর, রইল বিস্তারিত

হোয়াটসঅ্যাপের নতুন এই ফিচার অ্যান্ড্রয়েড ২.২০.১৮৮ এবং হোয়াটসঅ্যাপের ২.২০.১২২ বিটাতেও ব্যবহার করা যাবে। এই আপডেটের ফলে, গ্রুপ কলের সদস্য সংখ্যার সীমা বাড়ানোর তথ্য পাওয়া গেছে। তবে এই বৈশিষ্ট্যটি এখনও সক্ষম করা হয়নি। বর্তমানে গ্রুপ কলিং সীমা ৪ জন ব্যবহারকারীর মধ্যে সীমাবদ্ধ। যা বাড়ানোর পরিকল্পনা করছে হোয়াটসঅ্যাপ সংস্থা। এই আপডেটের পরে, কতজন ব্যবহারকারী এক সঙ্গে কল করতে সক্ষম হবেন, এই মুহুর্তে এই সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করা হয়নি। তবে জানা গিয়েছে গ্রুপ কলিং-এ যোগদানকারী সমস্ত ব্যবহারকারীকে তাদের হোয়াটসঅ্যাপ সংস্করণ আপডেট করতে হবে।