সকাল থেকেই সারা ভারতবাসীর নজর ছিল সপ্তদশ লোকসভা নির্বাচনের ফলাফলের দিকে। দফায় দফায় ভোট গণনার ফল প্রকাশিত হওয়ার পরই উত্তেজনার পারদ ছিল চরমে। গত এক মাস ধরে চলা নির্বাচন প্রক্রিয়ার ফলাফলের ওপর গোটা দেশবাসীর পাশাপাশি নজর ছিল গোটা বিশ্ববাসীর। ইতিমধ্যেই প্রধানমন্ত্রীর জয়ের খবর নিশ্চিত হওয়ার পর থেকেই দেশ-বিদেশ থেকে শুভেচ্ছা-বার্তা পেয়েছেন নরেন্দ্র মোদী। চিন, জাপান, আফগানিস্তান-সহ ভিন্ন দেশের রাষ্ট্রনেতারা শুভেচ্ছা জানিয়েছেন তাঁকে। কিন্তু মোদীর এই ভক্ত যা করলেন, তা নিসন্দেহে অবাক-করা। 

ভারতের লোকসভা নির্বাচনের খবর সরাসরি দেখার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের মিনেসোটার মিনিয়াপোলিসের আস্ত একটা সিনেমা হল ভাড়া করলেন মোদীর এক অন্ধ ভক্ত। পেশায় তথ্যপ্রযুক্তি সংস্থার কর্মী রমেশ নুনে ভেবেছিলেন মার্কিন মুলুকে বসেই মোদী সমর্থকদের সঙ্গে নিয়ে ভোটের ফল দেখবেন। অার সেই কারণেই তিনি এমনটা করেছেন বলে জানা গিয়েছে। 

মার্কিন যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় রাত ৯:৩০ মিনিট থেকে প্রদর্শিত হবে লোকসভা নির্বাচনের ফল ঘোষণার অনুষ্ঠান। রয়েছে টিকিটের ব্যবস্থাও। সূত্রের খবর, ইতিমধ্যেই একশোটিরও বেশি টিকিট কিনেছেন ভারতের নির্বাচনী ফলের দিকে নজর রাখতে বিক্রি হয়ে গিয়েছে। প্রতি টিকিটের দাম ১৫ মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় যার মূল্য ১০০০ টাকা। একইসঙ্গে আলাদা আলাদা চ্যানেল প্রদর্শন করে ভোটের ফলাফলের আপডেট পাওয়ার বিশেষ ব্যবস্থাও থাকবে বলেও জানা গিয়েছে।