যদি কেউ মার্ভেল স্টুডিও-র অ্যাভেঞ্জার্স ফ্র্যাঞ্চাইজির ফিল্মগুলি নাও দেখে থাকেন, তবুও হাল্ক-কে নিশ্চয়ই চেনেন। রেগে গেলেই যে সবুজ রঙের একটি দৈত্যে পরিণত হয়। এবার তার এক সারমেয় সংস্করণ-কে পাওয়া গেল। না সে রেগে গিয়ে সবুজ হয়ে যায় না। বরং, পাতিলেবুর মতো হলদে-সবুজ রঙ নিয়েই জন্ম হয়েছে তার। রঙের জন্যই নাম হয়েছে, হাল্ক।

সবুজ রঙের কুকুরছানাটির মা অবশ্য একেবারে ধবধবে সাদা রঙের একটি জার্মান শেপার্ড। নাম জিপসি। আমেরিকার হেউড কাউন্টি-তে সানা স্টামে নামে মহিলার পোষ্য সে। সম্প্রতি জিপসি আটটি ছানার জন্ম দিয়েছে। যার মধ্যে একজন 'হাল্ক'। বাকিরা কিন্তু মায়ের মতোই সাদা রঙের। শুধু হাল্ক-এর রঙই সবুজ।

সানা জানিয়েছেন, জিপসির আট সন্তানের মধ্যে চার নম্বর ছিল হাল্ক। জন্মের পর তার রঙ দেখে সানা ঘঙাবড়েই গিয়েছিলেন। কিন্তু পরে দেখেন তার শারীরিক কোনও সমস্যাই নেই।

কিন্তু, সবুজ রঙ হল কী করে তার? পশু চিকিৎসকরা জানিয়েছেন, জন্মের সময় জিপসির পেটে থাকা কোনও তরলের রঙ থেকে হাল্কের সাদা লোম সবুজ রঙের হয়ে গিয়েছে। স্নান করতে শুরু করলে এবং মা জিপসির চাটাচাটি করলে ধীরে ধীরে তার সবুজ রঙ ফিকে হয়ে গিয়ে সাদা হয়ে যাবে বলে মনে করা হচ্ছে।

তবে সানা জানিয়েছেন অ্যাভেঞ্জার্স-এর হাল্ক-এর মতো জিপসির সন্তান হাল্ক-এরও সুপার পাওয়ার আছে। আর সেটা হল খাওয়া। জন্মের পর থেকেই তার খাওয়া নাকি অত্যন্ত বেশি। রঙ ফিকে হয়ে গেলেও এই খাওয়ার ঝোঁক দিন দিন আরও বাড়বে বলেই মনে করছেন সানা। আপাতত, এই সবুজ রঙের কুকুর সোশ্য়াল মিডিয়ায় সাড়া ফেলে দিয়েছে।