মার্কিন প্রেসিডেন্ট নির্বানে আর বাকি মাত্র তিন মাস। এরই মধ্যে ভোট প্রচার শুরু করে দিয়েছেন ডেমোক্র্যাট আর রিপাবলিকানরা। করোনাভাইরাসের সংক্রমণ, দেশে বেকার সংখ্যা বৃদ্ধি, ব্ল্যাক লাইভস ম্যাটার নিয়ে কিছুটা হলেও কোনঠাসা ডোনাল্ড ট্রাম্প। তারই মধ্যে তাঁর পরিবারের সদস্যরাও রীতিমত তাঁর বিরুদ্ধে জাল বুনছেন বলা যেতে পারে। কারণ সদ্যোই ওয়াশিংপোস্ট ফাঁস করছে সেই গোপন রেকর্ডিং। যেখানে ট্রাম্পের বোন তাঁকে নীতিহীন, নিষ্ঠুর বলে মন্তব্য করেছেন। 

একটি সূত্র বলছে ট্রাম্পের বোন মারায়েন ট্রাম্প টেলিফোনে কথা বলছিলেন ট্রাম্পেরও ভাইঝি মেরির সঙ্গে। ভাইঝি মেরি খুবই গোপনীয়তা অবলম্বন করে তাঁদের টেলিফোনিক কথোপকথন রেকর্ড করেন। আর সেই কথাবার্তাতেই ট্রাম্প সম্পর্কে রীতিমত ক্ষোভ প্রকাশ করেছেন তাঁর বোন। 

শিবের বাড়ি কৈলাসেও নজর চিনাদের, এয়ার মিসাইল বসানোয় প্রশ্ন উঠছে হিন্দুদের তীর্থ নিয়ে ...
মেরির সঙ্গে কথার সময় মারায়েন বলেছেন ডোনাল্ড ট্রাম্প একটি নিষ্ঠুর মানুষ। ওঁর অভিবাসন নীতিও একটি ভাঁওতা। আসলে মার্কিন প্রেসিডেন্ট ভোটারদেন মন ভোলাতে চাইছে। তিনি আরও বলেছেন আসলে ডোনাল্ড ট্রাম্পের কোনও নীতি নেই। সকলে বসে আনার লক্ষ্যেই তিনি কাজ করতে চান। তবে কথোপকথনের সময় মারায়েন বারবারই বলেছেন এটি পরিবারের অন্দরের কথা। পরিবারের গণ্ডীর মধ্যেই সীমাবদ্ধ থাকা ভালো। বাইরে প্রকাশ করার কোনও প্রয়োজন নেই। কিন্তু তারপরেও শনিবার রাতে ওয়াশিংটন পোস্টে কথাবার্তার রেকর্ডটি ফাঁস হয়ে যায়। 

গন্ধ আর স্বাদে প্রধান বাধা করোনার জীবাণু, নতুন গবেষণায় তেমনই আশঙ্কা প্রকাশ বিজ্ঞানীদের ...

ময়ূরদের সঙ্গে সময় কাটাচ্ছেন প্রধানমন্ত্রী, নরেন্দ্র মোদীর নতুন ভিডিও মন কেড়েছে নেটিজেনদের ..
গত মাসেই মেরির লেখা একটি আত্মজীবনীমূলক বই প্রকাশ পেয়েছিল। যেখানের ট্রাম্পের পরিবারকে বিষাক্ত পরিবার হিসেবে বর্ণনা করেছেন তিনি। মার্কিন প্রেসিডেন্টের অতীত দিনের ওপরেও আলোকপাত করেছেন। যা মোটেও সুখকর নয়। তাই মেরির 'টু মাচ অ্যান্ড নেভার এনাখঃ 'হাউ মাই ফ্যামিলি ক্রিয়েটেড ওয়ার্ল্ডস মোস্ট ডেঞ্জারাস ম্যান' বইটি আটকাতে আদালত পর্যন্ত যাওয়া হয়েছিল। কিন্তু তাতেও কোনও লাভ হয়নি। বইটি প্রকাশ পাওয়ার সঙ্গে সঙ্গেই ৯৫০,০০০ কপি বিক্রি হয়ে যায়। আর এই বইতে অভিযোগ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য  ট্রাম্পে কীভাবে মোটা টাকা ঘুস দিয়েছিলেন।