এক সপ্তাহেই দ্বিতীয়বার সাক্ষাত হল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। আর এর মধ্যে বারে বারে ডিগবাজি খেলেন ট্রাম্প। যার সঙ্গে তাল মোলানোই ভার। হাউডি মোদীর পর মঙ্গলবার রাষ্ট্রসংঘের সদর দপ্তরে ফের দেখা হল মোদী-ট্রাম্পের। আর সেখানে মোদীকে আমেরিকার কিংবদন্তি রকস্টার এলভিস প্রেসলির সঙ্গে তুলনা করলেন ট্রাম্প।

সাংবাদিক সম্মেলনে ট্রাম্প বলেন নরেন্দ্র মোদী আমেরিকার এলভিস প্রেসলি। তাঁর কথায় যদিও একটু ভুল আছে। তিনি যেটা বলতে চেয়েছিলেন তা হল, মোদী ভারতের এলভিস প্রেসলি। মঙ্গলবারই পাক প্রধানমন্ত্রী ইমরান খান জানিয়েছিলেন আলকায়দাকে প্রশিক্ষণ দিয়েছিল পাক সরকার ও মার্কিন গুপ্তচর সংস্থা সিআইএ। ট্রাম্পকে এই নিয়ে প্রশ্ন করা হলে তিনবি মোদীকে মার্কিন রকস্টারের সঙ্গে তুলনা করে জানান, এই ব্যাপারটা ভারতীয় প্রধানমন্ত্রীই সামলে নেবেন।

এর আগে হাউডি মোদী অনুষ্ঠানে ট্রাম্পকে সাক্ষী রেখেই মোদী সন্ত্রাসবাদে মদত দেওয়ার জন্য পাকিস্তানকে আক্রমণ করেছিলেন। কিন্তু তার পরের দিনই পাক প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর কাশ্মীর বিষয়ে ফের মধ্যস্থতা করার প্রস্তাব দেন তিনি। মোদী র সঙ্গে যৌথ সাংবাদিক সন্মেলনে তিনি আবার কাশ্মীর সমস্যা মেটানোর ভার মোদী ও ইমরানের উপরই ছাড়লেন। তাঁর মতে নরেন্দ্র মোদী ও ইমরান খান দুজনে যদি একে অপরকে ভাল করে চেনার চেষ্টা করেন, তাহলেই এই সমস্যা মিটে যাবে।