সময়টা বড় খারাপ যাচ্ছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। একে একের পর এক আসনে হার। তারওপর দুরত্তির মেয়ে গ্রেটা থুনবার্গও তাইর শব্দ ধার করে আক্রমণ করলেন মার্কিন প্রেসিডেন্টকে। তবে এটাই প্রথম নয়। জলবায়ুর পরিবর্তন রুখতে আন্দোলনকারী গ্রেটা থুনবার্গের সঙ্গে মার্কিন প্রেসিডেন্টের বনিবনা হয়নি কোনও কালেই। জলবায়ু পরিবর্তন নিয়ে গ্রেটা যখন আন্দোলন শুরু করেছিলেন তখন মার্কিন প্রেসিডেন্ট তাঁকে বিদ্রুপ করে সোশ্যাল মিডিয়ায় বলেছিলেন চিল গ্রেটা চিল। যার অর্থ এবার শান্ত হও গ্রেটা। এবার সেই গ্রেটা থুনবার্গই মার্কিন রাষ্ট্রপতিকে বললেন চিল ডোনাল্ড চিল। 

জলবায়ু পরিবর্তন নিয়ে ক্ষোভ জানিয়েছিলেন ছিলেন গ্রেটা। সেই সময় ট্রাম্প তাঁর উদ্দেশ্যে বলেছিলেন এটা খুবই হাস্যকর। গ্রেটা থুনবার্গকে রাগ নিয়ন্ত্রণ করা নিয়ে কাজ করতে হবে। তারপর তাঁর বন্ধুর সঙ্গে পুরনো ভালো কোনও ছবি দেখতে হবে। মার্কিন যুক্তরাষ্ট্রের ফল গণনার সময়ই ট্রাম্পের এই বার্তার জবাব দেন গ্রেটা। 


মার্কিন রাষ্ট্রপতি নির্বাচনে গণনার তৃতীয় দিনে বারবারই মেজাজ হারাচ্ছিলেন ট্রাম্প।একের পর এই আসন হারিয়ে রীতিমত বিধ্বস্ত হয়ে ট্রাম্প সোস্যাল মিডিয়ায় লিখেছিলেন গণনা বন্ধ করতে। তারই উত্তরে গ্রেটা লেখেন, এটা খুবই হাস্যকর। ডোনাল্ডকে তাঁর রাগ নিয়ন্ত্রণে আনতে হবে।  তারপরেই বন্ধুর সঙ্গে পুরনো সিনেমা দেখতে হবে। মার্কিন প্রেসিডেন্ট সম্পর্কে থুনবার্গের এই উক্তি ভাইরাল নেটদুনিয়ায়। ট্রাম্প সম্পর্কে এই পোস্ট করার পরই তাতে লক্ষ লক্ষ মানুষ লাইক করেন আর শেয়ার করেন।