নিজের ব্র্যান্ডকে শক্তিশালী করতে প্রভাবশালী মাসির ব্যবহার যেন আর না করেন মীনা হ্যারিস। হোওয়াইট হাউসের আইনজীবিরা এবার সেই বিষয়ে সতর্ক করল মীনা হ্যারিসকে। দীর্ঘ দিন ধরেই মীনা হ্যারিস মাসী কমলা হ্যারিসকে ব্যবহার করে সোশ্যাল মিডিয়ায় নিজের খ্যাতি আর প্রভাব প্রতিবপত্তি বাড়িয়ে তুলছিলেন বলে অভিযোগ। কিন্তু বর্তমান  মার্কিন নির্বাচনে জয়ী হয়ে হোয়াইট হাউসে প্রবেশ করেছেন কমলা হ্যারিস। আর সেই কারণে মীনা হ্যারিসের সোশ্যাল মিডিয়ায় পোস্টের প্যাটার্নের নৈতিক প্রভাব সম্পর্কে উদ্বেগ প্রকাশ করেছে হোয়াইট হাউসের একাংশ। 

নাম প্রকাশে অনিচ্ছুক হোয়াইট হাউসের এক কর্তা লস অ্যাঞ্জেল টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে ৩৬ বছর বয়সী মীনা হ্যারিস সম্পর্কে বলেছেন, কিছু বিষয়ে পূর্বের অবস্থায় ফেরা যায় না। ওই কর্মকর্তা আরও বলেছেন, কিছু বিষয়ে আচরেণের পরিবর্তন অত্যান্ত জরুরি। কিন্তু মীনা হ্যারিসের বেশ কয়েকটি পদক্ষেপ, বিডন-হ্যারিসের হোয়াইট হাউসে সংবেদনশীল বিষয়ে হয়ে দাঁড়িয়েছে।  

মীনা হ্যারিস একজন আইনজীবী। যিনি ইনস্টাগ্রামে ৮ লক্ষেরও বেশি ফলোয়ার রয়েছে তাঁর। সেখানেই তাঁর পোস্টগুলি রাজনৈতিক ও ব্যক্তিগত পর্যায়ের রয়েছে। তিনি কমলা ও মায়ার বিগ আইডিয়া শীর্ষক একটি সহ শিশুদের বইয়ের লেখক। একই সঙ্গে ফেনোমেলান নামে স্বেচ্ছ্বাসেবী সংস্থারও প্রতিষ্ঠাতা। সংশ্লিষ্ট সংস্থাটি মহিলাদের নিয়ে কাজ করে। তাঁর শেষ বই অ্যাম্বিটিয়াস গার্ল বইতে মাসি কমলা হ্যারিসের শপথ গ্রহণ , হোয়াইট হাউসের প্রথম মহিলা রাষ্ট্রপতি ও কমলা হ্যারিসের বর্ণ নিয়ে লেখা। মীনা বেশ কয়েকটি টিভি প্রোগ্রামেও উপস্থিত হয়েছিলেন। সূত্রের খবর নির্বাচনের পরই ছোট হ্যারিসকে এই বিষয়ে সাবধান করা হয়েছিল।  এক আধিকারিক এও বলেছিলেন তাঁর প্রথম বইতে কমলা  হ্যারিস নাম ও ছবি রয়েছে, সেটিও হোয়াইট হাউসের বিধি লঙ্ঘন করে। 

রাজস্থানে ট্র্যাক্টর চালালেন রাহুল গান্ধী, কৃষি আইন বাতিলের পক্ষে সওয়াল, দেখুন সেই ভিডিও ...

ভূস্বর্গে ভয়ঙ্কর জঙ্গি হামলায় শহিদ হয়েছিল ৪০ CRPF জওয়ান, পুলওয়ামা হামলার ২ বছর পার ...

তবে ফেডারেল আইনজাবীরা মীনাকে নতুন নিয়ম মেনে চলার নির্দেশ দেওয়ার পরেও বিডনের সঙ্গে একটি উদ্বোধনে গিয়েছিলেন। বেসরকারি বিমান সফরে যাওয়ার ছবিও শেয়ার করেছিলেন লস অ্যাঞ্জেল টাইমস জানিয়েছে। তবে লস অ্যাঞ্জেলস টাইমসকে দেওয়া বিবৃতিতে মীনা হ্যারিস জানিয়েছেন, প্রচারের শুরু থেকেই সমস্ত আইনি ও নৈকিক মানকে ধরে রাখার ওপর তিনি জোর দিয়েছেন। আর বিডেন ও হ্যারিসের হোয়াইট হাউসের নীতিগুলিও তিনি কঠোরভাবে মেনে চলবেন বলেও জানিয়েছেন। ফোনোমেনাল সম্পর্কে তিনি বলেছেন, এটি সরিয়ে ফেলার পরিকল্পনা তাঁর রয়েছে।