চৈত্র অমাবস্যার দ্বিতীয় দিন বিনিয়োগের জন্য শুভ, জমি-বাড়িও কিনতে পারেন নিশ্চিন্তে

শুক্রবার পয়লা এপ্রিল মঙ্গল তার উচ্চ রাশিতে অর্থাৎ মকর রাশিতে ও নিজের রাশিতে অবস্থান করে। তাই এই দিনে স্থাবর সম্পত্তিতে বিনিয়োগ করলে অবস্যই উপকার পাবেন। রেবতী নক্ষত্রও এই দিনে ভালো স্থানে থাকে। রেবতীর অধিপতি হল বুধ গ্রহ। এই নক্ষত্রে বিনিয়োগ আর লেনদেন বা বিক্রি লাভজনক হয়। শুক্রবার গয়না কেনার জন্য দিনটি শুভ বলে বিবেচিত হয়।

/ Updated: Apr 01 2022, 01:20 PM IST

Share this Video
  • FB
  • TW
  • Linkdin
  • Email

এবার চৈত্র অমাবস্যা এক দিন, নয় টানা ২ দিন ধরে চলছে। ৩১ মার্চ থেকে শুরু হয়েছে। তা চলবে ১ এপ্রিল পর্যন্ত। প্রথম দিন পিতৃপুরুষকে জল দান করতে পারেন। আর দ্বিতীয় দিন পুন্যস্থান ও দান করা অত্যান্ত শুভ। হিন্দুশাস্ত্র মতে ১ এপ্রিল বা চৈত্র অমাবস্যা একটি বিশেষ দিন। এই দিনে মোট ৬টি শুভ যোগ তৈরি হয়েছে।  তিথি, দিন, গ্রহ, নক্ষত্রের সমন্বয়ের সর্বার্থসিদ্ধি ও অমৃতসিদ্ধি হয়। তাই এই বিশেষ দিনে আপনি চাইলে বিনিয়োগ করতেই পারে। ব্যবসায়ের বিনিয়োগের পাশাপাশি জমি, বাড়ি বা অন্য যেকোনও সম্পত্তি কেনার কথা যদি ভেবে থাকেন তাহলে আর দেরি না করে এই দিনেই  তা করে ফেলুন। 

শুক্রবার পয়লা এপ্রিল মঙ্গল তার উচ্চ রাশিতে অর্থাৎ মকর রাশিতে ও নিজের রাশিতে অবস্থান করে। তাই এই দিনে স্থাবর সম্পত্তিতে বিনিয়োগ করলে অবস্যই উপকার পাবেন। রেবতী নক্ষত্রও এই দিনে ভালো স্থানে থাকে। রেবতীর অধিপতি হল বুধ গ্রহ। এই নক্ষত্রে বিনিয়োগ আর লেনদেন বা বিক্রি লাভজনক হয়। শুক্রবার গয়না কেনার জন্য দিনটি শুভ বলে বিবেচিত হয়। শুভ ফল পেতে বেশকিছু কাজ আপনি করতেই পারেন চৈত্র অমাবস্যায়। এই দিনে কৃষ্ণের পুজো করুন। গীতাপাঠ করুন। যা আপনার মনের ইচ্ছে পুরণ করবে। এই বিশেষ দিনে পূর্বপুরুষের আত্মার শান্তির জন্য উপবাস করুন। কোনও গরীব মানুষকে অর্থ দান করুন। তাতে পূর্বপুরুষ খুশি হয়ে আপনাকে আশীর্বাদ করবেন। এই অমাবস্যায় গাছে জল দিন। বিশেষ করে বট আর অশ্বত্থ গাছে জল দিলে লাভ পাবেন। পাশাপাশি ঘরে প্রদীপ জ্বালান।