দেখে নিন কোন রাশির সঙ্গে কোন রাশির বিয়েতে আর্থিক উন্নতি ঘটে

 শাস্ত্র মতে, দাম্পত্য সুখের হবে কি না, তা নির্ভর করে ব্যক্তির রাশির ওপর। বৈদিক শাস্ত্রে রয়েছে ১২টি রাশির উল্লেখ। মেষ থেকে মীন- সব রাশির অধিকর্তা গ্রহ আলাদা। শাস্ত্র মতে, সঠিক রাশির সঙ্গে বিয়েতে বজায় থাকে দাম্পত্য সুখ।

/ Updated: Jul 17 2022, 07:00 AM IST

Share this Video
  • FB
  • TW
  • Linkdin
  • Email

মেষ রাশি 
রাশি চক্রের প্রথম রাশি হল মেষ। এই রাশির অধিকর্তা গ্রহ হল মঙ্গল। মেষ রাশির ছেলে মেয়েরা তেজস্বী, স্পষ্টবক্তা ও নির্ভীক স্বভাবের হয়ে থাকেন। শাস্ত্র মতে, মেষ রাশির সঙ্গে সিংহ, ধনু ও বৃশ্চিক রাশির বিয়ে হয় সুখের। মেষ রাশির সঙ্গে এই তিন রাশির বিয়েতে আর্থিক উন্নতির যোগ থাকে। 
 বৃষ রাশি 
রাশিচক্রের দ্বিতীয় রাশি হল বৃষ রাশি। এই রাশির অধিকর্তা গ্রহ হল শুক্র। শাস্ত্র মতে এই বৃষ রাশির সঙ্গে কর্কট, মীন রাশির দাম্পত্য সুখ মেনে। তেমনই কন্যা রাশির সঙ্গে বিয়ে হয় সুখে। এমনকী, বৃষ রাশির সঙ্গে কন্যা, কর্কট, মীন রাশির বিয়েতে আর্থিক উন্নতির যোগ থাকে।  
মিথুন রাশি 
রাশি চক্রের তৃতীয় রাশি হল মিথুন। এই রাশির অধিকর্তা গ্রহ বুধ। এরা উদ্যমী বালক, চঞ্চলমতি গ্রহ হয়ে থাকে। এই রাশির সঙ্গে সিংহ, তুলা বা মিথুন রাশির বিয়েতে বজায় থাকে দাম্পত্য সুখ। তেমনই আর্থিক উন্নতির যোগ থাকে এই রাশির জাতক জাতিকাদের।  

কর্কট রাশি 
রাশি চক্রের চতুর্থ রাশি হল কর্কট। এদের অধিকর্তা গ্রহ হল চন্দ্র। কর্কট রাশির সঙ্গে কর্কট, বৃশ্চিক, কন্যা বা বৃষ রাশির বিয়ে হয় সুখের। এদেরা মানসিকতার মিল ঘটে। সে কারণে দাম্পত্য জীবন সুখের হয়। শাস্ত্র মতে, কর্কট, বৃশ্চিক, কন্যা বা বৃষ রাশির বিয়েতে আর্থিক উন্নতি ঘটতে পারে। সিংহ রাশি 
রাশি চক্রের পঞ্চম রাশি হল সিংহ রাশি। এই রাশির অধিকর্তা গ্রহ হল রবি। এরা জেদি, প্রতিজ্ঞ, দয়াবান ও গম্ভীর স্বভাবের হয়ে থাকেন। সিংহ রাশির সঙ্গে ধনু, তুলা ও মেষ রাশির বিবাহে মেলে দাম্পত্য সুখ। এদের আর্থিক উন্নতি ঘটে। শাস্ত্র মতে, সিংহ রাশির সঙ্গে ধনু, তুলা ও মেষ রাশির বিবাহ হওয়া সুখের।  

কন্যা রাশি
রাশি চক্রের ষষ্ঠ রাশি কন্যা। এই রাশির অধিকর্তা গ্রহ হল বুধ। এরা উদ্যমশীল, হাস্যকৌতুক ও আনন্দ প্রিয় স্বভাবের হন। এই রাশির সঙ্গে কর্কট, বৃশ্চিক ও মকর রাশির মিল হয় বিস্তর। শাস্ত্র মতে, কন্যার সঙ্গে কর্কট, বৃশ্চিক ও মকর রাশির বিবাহে যেমন দাম্পত্য জীবন সুখের হয়, তেমনই আর্থিক উন্নতির যোগ থাকে। 

তুলা রাশি 
এই রাশির ছেলে মেয়েরা খুবই আবেগপ্রবণ হয়ে থাকেন। রাশি চক্রের সপ্তম রাশি হল তুলা। এই রাশি অধিকর্তা গ্রহ হল শুক্র। তুলা রাশির সঙ্গে সিংহ, কুম্ভের বিয়ে হয় সুখের। তেমনই তুলা রাশির সঙ্গে তুলা রাশির বিয়ে সুখের হয়। এই সকল রাশির সঙ্গে বিয়েতে আর্থিক উন্নতির যোগ থাকে বিস্তর।   বৃশ্চিক রাশি 
রাশি চক্রের অষ্টম রাশি হল বৃশ্চিক। এই রাশির অধিকর্তা গ্রহ হল মঙ্গল। এই রাশির ছেলে মেয়েরা তেজী, নির্ভীক ও একগুঁয়ে স্বভাবের মানুষ হন। তবে, আপনার রাশি যদি বৃশ্চিক হয় তাহলে কর্কট ও মকর রাশির জাতক বা জাতিকাকে বিবাহ করতে পারেন। এতে যেমন মিলবে দাম্পত্য সুখ তেমনই আর্থিক উন্নতি ঘটতে পারে। 

ধনু রাশি 
কুম্ভ, সিংহ বা মেষ রাশির সঙ্গে ধনু রাশির বিবাহে দাম্পত্য জীবন সুখের হয়। রাশি চক্রের নবম রাশির হল ধনু। এই রাশির অধিকর্তা গ্রহ বৃহস্পতি। এরা খুবই স্বাধীনচেতা, উৎসাহী স্বভাবের হয়ে থাকেন। এরা সঠিক রাশির বিবাহে দাম্পত্য জীবন সুখের হয়। এমনকী, আর্থিক উন্নতির যোগ থাকে এদের। 
মকর রাশি 
রাশি চক্রের দশম রাশি মকর। এই রাশির অধিকর্তা গ্রহ হল শনি। রোম্যান্টিক ধরনের মানুষ হন এরা। সঙ্গীর প্রতি সব সময় এরা দায়িত্ব পালন করে থাকেন এরা। বৃশ্চিক, মীন ও কন্যা রাশির সঙ্গে বিবাহে মকর রাশি দাম্পত্য সুখ বজায় রাখে। এই তিন রাশির সঙ্গে বিবাহে আর্থিক উন্নতির যোগ থাকে। 
কুম্ভ রাশি 
রাশি চক্রের একাদশ রাশি হল কুম্ভ। এই রাশির অধিকর্তা শনি। মিথুন ও সিংহ রাশির সঙ্গে বিয়েতে এদের দাম্পত্য জীবন সুখের হয়। সঙ্গে আর্থিক উন্নতি ঘটে। শাস্ত্র মতে, সুখী দাম্পত্য জীবন সুখের হবে এই মিথুন ও সিংহ রাশির সঙ্গে বিয়েতে।  

মীন রাশি 
রাশি চক্রের দ্বাদশ রাশি হল মীন রাশি। বৃশ্চিক, বৃষ কিংবা কর্কট রাশির সঙ্গে বিয়েতে মেলে দাম্পত্য সুখ। এই তিন রাশির সঙ্গে বিয়েতে আর্থিক উন্নতিরও যোগ থাকে। সুখী দাম্পত্য জীবন পেতে মীন রাশির ছেলে মেয়েরা এই তিন রাশির সঙ্গে বিয়ে করতে পারেন।