১৫ অগাস্টের প্রাক্কালে রেড রোডের প্রস্তুতি তুঙ্গে, কড়া নজরদারি শহরে, দেখুন ভিডিও


১৫ অগাস্টের প্রাক্কালে রেড রোডের প্রস্তুতি তুঙ্গে। রেড রোডে উপস্থিত থেকে স্বাধীনতা দিবস উদযাপনের সাক্ষী থাকা গর্বের বিষয়। প্রত্যেক বছর তাই রেড রোডে স্বাধীনতা দিবস উদযাপনের সাক্ষী থাকতে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসেন হাজার হাজার মানুষ। কিন্তু করোনা আবহে চলতি বছরে স্বাধীনতা দিবস রেড রোডে বসে দেখার সুযোগ থাকছে না। অনুষ্ঠানকে যতটা সম্ভব জমায়েত মুক্ত রাখা হচ্ছে। ১০০ থেকে ১২০ জন অতিথি উপস্থিত থাকবেন রেড রোডে। ইতিমধ্য়ে কড়া নজরদারি কলকাতা পুলিশের। করোনা বিধি মেনেই করা হচ্ছে যাবতীয় আয়োজন।  
 

/ Updated: Aug 13 2020, 04:58 PM IST

Share this Video
  • FB
  • TW
  • Linkdin
  • Email

১৫ অগাস্টের প্রাক্কালে রেড রোডের প্রস্তুতি তুঙ্গে।রেড রোডে উপস্থিত থেকে স্বাধীনতা দিবস উদযাপনের সাক্ষী থাকা গর্বের বিষয়। প্রত্যেক বছর তাই রেড রোডে স্বাধীনতা দিবস উদযাপনের সাক্ষী থাকতে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসেন হাজার হাজার মানুষ। কিন্তু করোনা আবহে চলতি বছর স্বাধীনতা দিবস রেড রোডে বসে দেখার সুযোগ থাকছে না।অনুষ্ঠানকে যতটা সম্ভব জমায়েত মুক্ত রাখা হচ্ছে। ১০০ থেকে ১২০ জন অতিথি উপস্থিত থাকবেন রেড রোডে। ইতিমধ্য়ে কড়া নজরদারি কলকাতা পুলিশের। করোনা বিধি মেনেই করা হচ্ছে যাবতীয় আয়োজন।  

 সূত্রের খবর, শুধুমাত্র রাজ্যের মন্ত্রী, আমলা এবং ডিজি-সিপি-সহ পদস্থ পুলিশ কর্তারাই উপস্থিত থাকবেন অনুষ্ঠানে। থাকবেন কয়েকজন সেনা অফিসারও। পতাকা উত্তোলন ছাড়া মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে হওয়া অন্য অনুষ্ঠানের সময়ও কাটছাট করা হচ্ছে বলেই খবর। কমছে ট্যাবলোর সংখ্যাও। বসার আসনের মাঝে নুন্য়তম ৭ ফুট দূরত্ব থাকবে। ২৫ মিনিটের মধ্যেই অনুষ্ঠান শেষ করার প্রস্তাব। রাজ্যের ২৫ জন ফ্রন্টলাইন যোদ্ধাকে বিশেষ স্মারক দেওয়া হবে। জাতীয় পতাকায় মুড়েছে ওয়াচ টাওয়ার ও স্টেজ। রেড রোডে থাকছে ৫০টির বেশি সিসিটিভি ক্যামেরা। শহরে ঢোকা-বেরনোর প্রত্যেক জায়গায় নাকা চেকিং হবে। গুরুত্বপূর্ণ জায়গায় বসানো হচ্ছে পুলিশ পিকেট। গোটা শহর জুড়ে ১৫ অগাস্ট কয়েক হাজার পুলিশ মোতায়েন থাকবে।