বিদ্যুৎহীন অবস্থায় কেটে গেছে প্রায় ১ যুগ, সাপের আতঙ্কে দিন কাটছে পাণ্ডুয়ার বেড়েলার বাসিন্দাদের

১০ বছরেরও বেশি সময় ধরে অন্ধকারে ডুবে রয়েছে গোটা একটা গ্রাম। শিশুদের পড়াশোনা হ্যারিকেনের আলোয়। জমি জটে আজও আলো পৌঁছোয়নি পাণ্ডুয়ার বেড়েলা গ্রামে। 

/ Updated: Jul 21 2022, 07:28 PM IST

Share this Video
  • FB
  • TW
  • Linkdin
  • Email

প্রায় ১২-১৩ বছর ধরে বিদ্যুৎ নেই পান্ডুয়ার বেড়েলা গ্রামের গয়লা পুকুর পাড়ায়। চরম দুঃখ দুর্দশার মধ্যে দিন কাটাচ্ছেন প্রায় ১৫ থেকে ১৬টি পরিবারের সদস্যরা। আবেদন জানাতে জানাতে ক্লান্ত হয়ে কখনও কেঁদেও ফেলছেন তাঁরা। স্থানীয় পঞ্চায়েত সদস্যর বাগানই এখন তাঁদের ভরসা। ইতিমধ্যে এলাকা পরিদর্শন করে গেছেন জেলা পরিষদের কর্মাধ্যক্ষ ও বিদ্যুৎ দপ্তরের আধিকারিকরা। 

বছর বারো আগে পান্ডুয়ার বেড়েলা গ্রাম পঞ্চায়েতের গয়লা পুকুর পাড়ায় জমি কিনে বাড়ি করেছিলেন কয়েকটি পরিবার। তাঁদের পর ওই এলাকায় বসবাস শুরু করে আরও কয়েকটি পরিবার। সেই সময় যাঁর মাধ্যমে তাঁরা জমিগুলি কিনেছিলেন, তাঁর কাছ থেকে জল ও বিদ্যুতের কোনওরকম অসুবিধা না ভোগ করার প্রতিশ্রুতিও পেয়েছিলেন তাঁরা। কিন্তু, বছর কয়েক কাটতেই দেখা গেল অন্য চিত্র। এলাকায় বিদ্যুৎ সংযোগ নিতে গেলে প্রয়োজন রয়েছে একটি ট্রান্সফরমার বসানোর। এছাড়াও যে জমিটির ওপর দিয়ে বিদ্যুতের তার আসবে। সেটা অন্য একটি পরিবারের জমি।