বাংলার ভোট-রণক্ষেত্রকে রীতিমত গুরুত্ব দিচ্ছে আসাদউদ্দিনের দল। তা আরও একবার প্রমাণ হয়ে গেল যখন রাজ্যের দলীয় নেতৃত্ব দাবি করছেন ইতিমধ্যেই এই রাজ্যের প্রার্থীদের তালিকা প্রায় প্রস্তুত হয়ে গেছে। রাজ্যের একাধিক বিধানসভা কেন্দ্রে প্রার্থী দেওয়ার প্রস্তুতি চলছে বলেও দাবি করা হয়েছে দলীয় সূত্রে। অন্যদিকে আগামী ২৫ ফেব্রুয়ারি অর্থাৎ বৃহস্পতিবার নির্বাচনী প্রচারে আসছেন দলের প্রধান আসাউদ্দিন ওয়াইসি। সেদিন সংখ্যলঘুকেন্দ্র মোটিয়াবুরুজে জনসভা করবেন তিনি। 

বিধানসভা ভোটের নির্ঘণ্ট এখনও প্রকাশ করা হয়নি। এই অবস্থায় দাঁড়িয়ে মিমের কোচবাহিরের জেলা সভাপতি মহম্মদ সওকত আলি জানিয়েছেন জেলার ৭টি বিধানসভা কেন্দ্রে তাঁরা প্রার্থীদেবেন। উত্তরবঙ্গে বেশ কয়েক আসনে মিম প্রতিদ্বন্দ্বীতা করবে বলেও জানিয়েছেন তিনি। ভোটের দিন ঘোষণা হওয়ার সঙ্গে সঙ্গে প্রার্থী তালিকা প্রকাশ করা হবে বলেও জানিয়েছেন তিনি। 

এর আগেও একবার রাজ্য সফরে এসেছিলেন মিমের প্রধান আসাউদ্দিন ওয়াইসি। সেই সময় তিনি গিয়েছিলেন ফুরফুরা শরিফে। কথা বলেছিলেন আব্বাস সিদ্দিকির সঙ্গে। বাংলায় আব্বাসের গেখানো পথেই মিম চলবে বলেও জানিয়েছিলেন তিনি। কিন্তু তারপর গঙ্গা দিয়ে অনেক জল বয়ে গেছে।  বাংলায় নতুন রাজনৈতিক সমীকরণ তৈরি হয়েছে। আব্বাস নতুন দল তৈরি করেছে। বাম কংগ্রেসের জোটে তাঁর সামিল হওয়ার বিষয়ে আলোচনা চলছে। এই অবস্থায় আব্বাসের সঙ্গে ওয়াইসি বাংলার ভোট নিয়ে কথা বললেন কিনা তা নিয়ে ধ্বন্দ্ব রয়েছে। তবে আগামী ২৫ ফেব্রুয়ারি ভোট প্রচারে আসছেন ওয়াইসি। সেই সময় তিনি মেটিয়াবুরুজে সভা করবেন বলেও দলীয় সূত্রে নিশ্চিত করা হয়েছে।