শুক্রবার ময়দানে মুখোমুখি শাহ-মমতা। রাজ্যের দ্বিতীয় দফা ভোট শেষ।  তৃতীয় দফার নির্বাচনী প্রচারে এদিন নামছেন শাহ-মমতা। বৃহস্পতিবার সারাদিন নন্দীগ্রাম-বয়াল নিয়ে মমতার অভিযোগ তুলে ধরার পর জেনারেল অবজারভার হেমেন দাসের রিপোর্টের ভিত্তিতে বিবৃতি পেশ করে জানাল কমিশন। 

আরও পড়ুন, '১০ বছর কাজ করলে এই দিন দেখতে হতো না', মমতার ভাগ্য নির্ধারণের দিনেই জয়নগরে তোপ মোদীর 


এদিন রাজ্য সফরে এসে উত্তরবঙ্গের শীতলখুচি কেন্দ্রে সভা করতে আসছেন স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। পাশাপাশি দিনহাটা এবং তুফানগঞ্জে এদিন জনসভা মমতার। শেষবার রাজ্য সফরে এসে মমতাকে নিশানা করে শাহ বলেছিলেন 'প্রথমে বাম আমলে শিল্প বন্ধ হয়েছে। তারপর বিনিয়োগকারীদের বাংলা থেকে তাড়িয়েছে টিএমসি। এবারে আপনারাই ঠিক করুন স্কিম চাই না স্ক্যাম চাই। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী মমতাকে কটাক্ষ করে বলেছেন,' দিদি বিকাশ চান না,তাই তো বাংলায় নেই রেলের সম্প্রসারণ। নেই রাজপথের সম্প্রসারণ। নেই মেডিকেল কলেজ । এখন তো তিনি গেরুয়া বসনকেও ভয় পাচ্ছেন দিদি।' উল্লেখ্য, রাজ্য সফরে যে কয়েকবার কেন্দ্রীয় মন্ত্রী নাড্ডা-শাহ এসেছেন, বেশিইভাগ সময় সেই একইদিনে সভা থাকে তৃণমূল সুপ্রিমোরও। তবে ভোটের দিন ঘোষণার পর একইজায়গায় পাল্টা সভা করাটা আগের থেকে সংখ্যায় বেড়েছে। তবে আজও ফের কী বার্তা দেবেন তৃণমূল সুপ্রিমো এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, তার অপেক্ষায় সারা বাংলা।

আরও পড়ুন, আজ শহরের পারদ ৪০ ছুঁইছুঁই, ভ্য়াপসা গরম থেকে মুক্তি দিতে রাজ্যে বৃষ্টির পূর্বাভাস 


অপরদিকে বয়াল ৭ নম্বর বুথে মোকতাব প্রাথমিক বিদ্য়ালয়ে ভোট হয়েছে নির্বিঘ্নেই। নিরবিচ্ছিন্নভাবে ভোটগ্রহন হয়েছে। বিকেল ৪ টে পর্যন্ত ওই বুথে ভোট পড়েছে প্রায় ৭৪ শতাংশ। ওই বুথ কেন্দ্রের বাইরে প্রায় ৩ হাজার লোকের জমায়েত হয়েছিল। তাঁরা সবাই সেই জায়গা ছেড়ে পরে চলে গিয়েছে। জেনারেল অবজারভার হেমেন দাসের রিপোর্টের ভিত্তিতে বিবৃতি পেশ করে জানাল নির্বাচন কমিশন।