মতুয়া মহা সম্মেলন ও মতুয়া সাংস্কৃতিক অনুষ্ঠানে হামলা চালাল দুষ্কৃতীরা। অনুষ্ঠান চলাকালীন দুষ্কৃতীরা এলোপাথাড়ি গুলি চালায় বলে অভিযোগ। ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুরের গোয়ালপোখরে। ঘটনাস্থলে পুলিশ পৌঁছে পরিস্থিতির সামাল দেয়। ঘটনাস্থল থেকে উদ্ধার হয় দুষ্কৃতীদের ব্যবহার করা আগ্নেয়াস্ত্র। গুলি চালানোর পর দুষ্কৃতীরা পালানোর চেষ্টা করলে তাদের ধাওয়া করে ফেলে স্থানীয়রা।

আরও পড়ুন-প্রয়াত রাজ্যের প্রাক্তন মন্ত্রী কমলেন্দু সান্যাল, শেষ শ্রদ্ধা জানাল সিপিএম

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গোয়ালপোখর ব্লকের নন্দঝাড় এলাকায় গত শুক্রবার থেকে দুদিনের মতুয়া মহা সম্মেলন চলছিল। চলছিল সাংস্কৃতিক অনুষ্ঠান ও মেলা। শনিবার রাতে সাংস্কৃতিক অনুষ্ঠান চলাকালীন আচমকাই একদল দুস্কৃতী আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা চালায়। মতুয়াদের সাংস্কৃতিক অনুষ্ঠান ও মেলা প্রাঙ্গনে এলোপাথাড়ি গুলি চালাতে থাকে। মুহূর্তের মধ্যে এলাকায় আতঙ্ক ছড়িয়ে যায়। যদিও গুলিতে কেউ আহত বা জখম হয়নি। স্থানীয় বাসিন্দারা দুস্কৃতীদের পিছু ধাওয়া করে তিনজনকে ধরে ফেলে। তাঁরাই এলাকা থেকে একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করে।  আগ্নেয়াস্ত্র সহ ধৃত তিনজন দুস্কৃতীকে পুলিশের হাতে তুলে দেন স্থানীয় বাসিন্দারা। 

আরও পড়ুন-'BJP-র ভয়ে বাংলাকে দেশছাড়া করতে চান', মুখ্যমন্ত্রীকে তোপ দিলীপের

মতুয়া মহাসংঘের মহাসম্মেলন ও সাংস্কৃতিক অনুষ্ঠান মেলায় দুস্কৃতী হামলায় ঘটনায় এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। নন্দঝাড় গ্রামে ছুটে আসে গোয়ালপোখর থানার বিশাল পুলিশবাহিনী। পুলিশ আগ্নেয়াস্ত্র সহ তিন দুস্কৃতীকে আটক করে নিয়ে যায়। তাদের জিজ্ঞাসাবাদ করে আরও কেউ এই হামলার ঘটনার সাথে যুক্ত আছে কিনা তার তদন্ত শুরু করেছে।