ভোটের আগে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁয়ের স্ত্রী সুজাতা খাঁ। লোকসভা নির্বাচনে সৌমিত্রের জয়ের অন্যতম কারিগর তার ঘরণীর দলত্যাগ অবাক করেছিল সকলকে। সুজাতাতে নিরাশ করেনি তৃণমূলও। তাকে আরামবাগ বিধানসভা কেন্দ্রের টিকিট দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু প্রার্থী তালিকা ঘোষণার পর কয়েক দিন কেটে গেলেও আরামাবাগারে তৃণমূল প্রার্থী প্রচারে না যাওয়ায় উঠছিল প্রশ্ন।

"

অবশেষে সব জল্পনার অবসান ঘটিয়ে বুধবার থেকে নির্বাচনী প্রচার শুরু করলেন সুজাতা খাঁ। আরামবাগের ভালিয়া গ্রামের সারদা মন্দিরে পুজো দিয়ে শুরু করলেন প্রচার। জীবনের প্রথম নির্বাচন তাই মেয়ের সঙ্গে মা বাবাও ছিলেন। আগাগোড়া সঙ্গে ছিলেন আরামবাগের পুর প্রশাসক স্বপন নন্দী।পরে বিদায়ী বিধায়ক কৃষ্ণচন্দ্র সাঁতরাও আসেন।  দলের অন্দরে কোনও গোষ্ঠীদ্বন্দ্ব বা তার প্রার্থী পদ পাওয়া নিয়ে কোনওরকম সমস্যা নেই বলে জানিয়ে দেন সুজাতা খাঁ।

"

দিন ভর প্রচার সারেন আরামবাগ কেন্দ্রের তৃণমূল প্রার্থী। মানুষের সঙ্গে কথা বলেন সুজাতা খাঁ। মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারে উন্নয়নের খতিয়ান সকলের সামনে তুলে ধরেন তিনি। প্রচারে মানুষের কাছ থেকে সাড়া ও ভালোবাসা পেয়ে আপ্লুত তৃণমূল প্রার্থী। নিজের জয়ের বিষয়েও যে একশো শতাংশ আত্মবিশ্বাসী সুজাতা খাঁ তাও প্রথম দিন প্রচারে বেরিয়েই জানিয়ে দিয়েছেন তিনি।