তৃতীয় ও চতুর্থ দফার প্রার্থীতালিকা চূড়ান্ত করে ফেলল বিজেপির নির্বাচনী কমিটি। এদিকে তৃতীয় ও চতুর্থ দফার প্রার্থী তালিকায় নাম নেই মিঠুনের। শুভেন্দুর মতো ডোমজুড়ে দাঁড়ানোর ইচ্ছেপ্রকাশ করেছেন রাজীবও। উল্লেখ্য বিজেপির কোর কমিটির বৈঠকে  তৃতীয় ও চতুর্থ দফার জন্য ৭৫ জন নাম ঠিক করা হয়েছিল। এরপর রাতে আলোচনায় বসে নির্বাচনী কমিটি।


বিজেপি সূত্রে খবর, প্রধানমন্ত্রীর নের্তৃত্বে ওই বৈঠকে তৃতীয় এবং চতুর্থ দফার তালিকা চূড়ান্ত হয়েছে গিয়েছে। তবে এই দুই দফায় মিঠুন চক্রবর্তীকে প্রার্থী করা হয়নি। তবে তিনি চাইলে পরে আলোচনা এগোতে পারে। জানা গিয়েছে, প্রার্থী হতে নারাজ মিঠুন। তিনি বিজেপির হয়ে প্রচার করবেন। তৃতীয় দফার ভোটগ্রহন হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগণায়। দক্ষিণ ২৪ পরগণায় ১৬ আসনে এগিয়ে। লোকসভা ভোটের নিরিখে দক্ষিণ ২৪ পরগণায় সব আসনেই পিছিয়ে ছিল বিজেপি। তবে হাওড়া- হুগলির একাধিক জায়গায় আসনে এগিয়ে বিজেপি।


চতুর্থ দফার মধ্য়ে রয়েছে হাওড়ার ডোমজুড়ে। রাজীব বন্দ্য়োপাধ্য়ায় ওই কেন্দ্রেই গতবার টিকিট জিতেছিলেন। এবার শুভেন্দুর মতো ডোমজুড়ে দাঁড়ানোর ইচ্ছেপ্রকাশ করে অনুরোধ জানিয়েছেন রাজীব বন্দ্য়োপাধ্য়ায়। দক্ষিণ ২৪ পরগণা থাকায় তৃতীয় এবং চতুর্থ দফা অত্যন্ত গুরুত্বপূর্ণ মিঠুনের কাছে।