'বাংলায় বিজেপি ক্ষমতায় আসার পর প্রতিবছর এসএসসি পরীক্ষা হবে', কাঁথির মঞ্চ থেকে প্রতিশ্রুতি দিলেন শুভেন্দু অধিকারী। বর্ষবরণে শুভেন্দুর জোড়া সভা ছিল বাংলায়। পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রাম এবং কাঁথিতে জোড়া সভা করেন শুভেন্দু। ভাই সৌম্য়েন্দুর বিজেপিতে যোগদানের পরই তিনি একহাত নেন তৃণমূলকে।


বর্ষবরণে শুভেন্দুর জোড়া সভা ছিল বাংলায়। পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রাম এবং কাঁথিতে জোড়া সভা করেন শুভেন্দু। শুক্রবার সকাল  ১১ টা নাগাত তাঁর প্রথম সভা ছিল নন্দীগ্রামের সোনাচূড়ায়। সেখান থেকে তিনি বলেন, সোনাচুঁড়ার সভা থেকে শুভেন্দু অধিকারী বলেন, লালা, এনামুল, বিনয় মিশ্রের পর আর একটা চৌকাঠ। তারপরই পালা তোলাবাজ ভাইপোর। অর্থাৎ নাম না করে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে হুঁশিয়ারী দিয়ে রাখলেন শুভেন্দু অধিকারী। এদিকে বেলা গড়াতেই আসে সেই মাহেন্দ্রক্ষণ। নন্দীগ্রামের সভা ছেড়ে তখন কাঁথিতে শুভেন্দুর সভায় জন সমুদ্র। আর সেখানেই শুভেন্দুর হাত ধরে বিজেপিতে যোগ দেন সৌম্য়েন্দু অধিকারী। উল্লেখ্য, কিছু দিন আগেই  কাঁথির পুর প্রশাসকের পদ থেকে সৌম্য়েন্দুকে সরিয়ে দিয়েছিল রাজ্য সরকার। প্রকাশ্য়েই এই সিদ্ধান্তের প্রতিবাদ করেছিলেন শুভেন্দু অধিকারীর অপর ভাই, তমলুকের সাংসদ দিব্যেন্দু অধিকারী। এবং কলকাতা হাইকোর্টে রাজ্য সরকারের বিরুদ্ধে মামলাও করেন সৌম্য়েন্দু। তবে বর্ষবরণে বিজেপিতে যোগ দিয়ে ঐতিহাসিক মুহূর্ত তৈরি হয়েছে শুভেন্দু-সৌমেন্দুকে ঘিরে।


শুক্রবার কাঁথির সভা থেকে শুভেন্দু অধিকারী বলেন, 'সামনের বিধান ভোটে জিতলে তিনি বাংলায় আমুল পরিবর্তন আনবেন। তিনি বলেন, বাংলায় বিজেপি ক্ষমতায় আসার পর প্রতিবছর এসএসসি পরীক্ষা হবে। ২ থেকে  ৩ হাজার টাকার চাকরি আর থাকবে না বাংলায়। বেকারত্ব দূর হবে। এরই সঙ্গে তিনি বলেন, প্রাক্তণ রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্য়ায় তাঁর জীবনের গুরু। তিনি তার থেকে অনেক কিছু শিখেছেন। এবং তিনি নিজেও প্রণব মুখোপাধ্য়ায়ের খুব প্রিয় ছিলেন বলে, প্রাক্তণ রাষ্ট্রপতি আত্মজীবনীর বই-র দ্বিতীয়ভাগে তাঁর নাম অর্থাৎ শুভেন্দু অধিকারীর কথাও উল্লেখ আছে।' অবশ্য এদিনও  'ভাইপো'কে ছাড়েননি শুভেন্দু।  শুধু অশ্রাব্য কথা বার্তা ছাড়া যে ভাইপো কিছুই করতে পারেন না বলেন তিনি।