খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে সাংসদ অভিষেক  বন্দ্য়োপাধ্যায়  টার্গেটে এবার অধীরের গড় মুর্শিদাবাদ!গত লোকসভা নির্বাচনে কংগ্রেসের দুর্গ হিসেবে পরিচিত মুর্শিদাবাদে কংগ্রেসের ভিত আলগা করে দিতে সমর্থ হয়েছে তৃণমূল কংগ্রেস । সেই আলগা জমিতে জোড়া ফুলের ব্যাপক সাফল্য ঘরে তুলতে এবার সকলকে চমকে দিয়ে ১৮ এপ্রিল থেকে মুর্শিদাবাদ জেলার  ২২ টি আসনের জন্য পরপর ১২ টি সভা করবেন  তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ও সাংসদ অভিষেক বন্দ্য়োপাধ্যায় একসঙ্গে বলেই বিশেষ সূত্র  মারফত জানা যায়। আর এই ঘটনা চাউর হতেই রীতিমতো জেলার রাজনৈতিক মহলে নতুন জল্পনা তৈরি হয়েছে।

আরও পড়ুন, সেলফি তুলতে গেলে TMC কর্মীকে ধাক্কা জয়ার, 'ভাদুড়ি' ভক্ত পড়ল গড়িয়ে, দেখুন ভিডিও 

 

 


 পাশাপাশি দলের তৃণমূল স্তরের কর্মীদের মধ্যে  ছড়িয়ে পড়তেই ইতিমধ্যে ভোট কে ঘিরে বাড়তি উন্মাদনা লক্ষ করা গিয়েছে জেলা জুড়ে । এই বিষয়ে মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের তৃণমূল সাংসদ তথা জেলা তৃণমূল সভাপতি আবু তাহের খান বলেন ,'জেলায় এবার সব কটি আসনেই বিরোধীদের পরাজিত করে তৃণমূলের জয় এখন সময়ের  অপেক্ষা মাত্র । তাই শেষের দিকে প্রচারে ঝড় তুলতে দল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় জেলা কে বিশেষ গুরুত্ব দিচ্ছেন।' সংখ্যা লঘু মুর্শিদাবাদ জেলায় প্রায় ৭০ শতাংশ ভোটার মুসলিম । সংখ্যা লঘু সমাজের এই ভোট যাতে কোনও ভাবেই ভাগ না হয়ে যায় সে ব্যাপারে পাখির চোখ করেছে তৃণমূল । যদিও এর আগে  জেলার পঞ্চায়েত নির্বাচনে ও লোকসভা নির্বাচনে মুসলিম ভোট ব্যাঙ্ক তৃণমূলের পক্ষে গিয়েছে এবং তার ফলও মিলেছে  নির্বাচন দুটিতে। 

 

আরও পড়ুন, দিলীপের উপর হামলার ঘটনায় গ্রেফতার ১৬, আজ রাজ্য জুড়ে প্রতিবাদ BJP-র 


কিন্তু একদিকে  আই এস এফের আব্বাস সিদ্দিকির জোট সংযুক্ত  মোরচা এবং আসাউদ্দিন ওয়াসির মিম যাতে কোনও ভাবেই মুসলিম  ভোটে ভাগ না বসাতে পারে  সে  দিকে লক্ষ রেখে তৃণমূল নেত্রী মমতা বন্দোপাধ্যায় ও সাংসাদ অভিষেক বন্দ্যোপাধ্যায় শেষ দু দফার ভোটে জেলার মাটি কামড়ে থাকবেন বলে রাজনৈতিক মহলের ধারনা ।তা স্পষ্ট হয়েছে তৃণমূল জেলা সভাপতি তথা সাংসাদ আবু তাহের খানের কথাতে ।তার দাবি জেলাতে বিজেপি কোনও ফ্যাক্টর নয় ।আগামী ১৮ এপ্রিল তিন টি সভা দিয়ে ওই কর্মসূচি শুরু করছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় ।

 

 

আরও পড়ুন, আজ CBI দফতরে সঙ্গী গুরুপদর মুখোমুখি লালা, অনুপ মাজির রক্ষাকবচ বাড়াল সুপ্রিম কোর্ট 


এদিন জঙ্গিপুর , সুতি ও রঘুনাথগঞ্জ বিধান সভার জন্য একটি  সভা করার কথা তার ,অপর একটি সভা মহম্মদ আলীর সমর্থনে লালগোলাতে করবেন এবং শেষ সভাটি করবেন রানী নগর এবং ডোমকল বিধানসভার জন্য । ২৫ এপ্রিল ভরতপুর এবং কান্দির জন্য একটি সভা করবেন ,ওই দিন প্রার্থী নাড়ু গোপাল  মুখোপাধ্যায়ের জন্য বহরমপুরেও একটি সভা করার কথা তার । ২৭ এপ্রিল রেজিনগর ও বেলডাঙা বিধান সভা এলাকায় একটি সভা করবেন অভিষেক বাবু ।এদিকে ২৩ এপ্রিল মোট ৬ টি সভা করবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

 

আরও পড়ুন, Election Live Update-বেহালায় মমতা-মেখলিগঞ্জে রোড শোয়ে নাড্ডা, ওদিকে হাওড়ায় যোগীর পাল্টা জয়া 


 এদিন তিনি দুটি করে বিধান সভার জন্য একটি করে সভা করবেন।বিধান সভা গুলি হল যথাক্রমে ফারাক্কা ও সমসেরগঞ্জ , সাগরদীঘি ও নবগ্রাম ,এবং মুর্শিদাবাদ ও ভগবানগোলা । বড়য়া ও খড়্গ্রাম বিধান সভা এলাকায় দল নেত্রী সভা করবেন ২৫ এপ্রিল । জেলায় ২৬ এপ্রিল তার শেষ সভা ।এদিন তিনি মোট দুটি সভা করবেন জলঙ্গী ও ডোমকল বিধান সভার জন্য একটি অপর সভাটি হবে নওদা ও হরিহরপাড়ার প্রার্থীদের জন্য ।ওই সব সভা গুলির সময় সুচি নির্ধারিত হলেও কোথায় কোন ময়দানে অনুষ্ঠিত হবে তা কিন্তু এখন স্থির হয়নি বলে দলীয় সুত্রে জানান হয়েছে ।