মোদীর রাজ্য সফরের দিনেই একাধিক সভা মমতার। এদিন  আলিপুরদুয়ারের কালচিনির সভা থেকে প্রধান মোদীকে নিশানা করতে চেয়েছেন। যদিও সকাল ৭ থেকে ভোট শুরু হওয়ার পর বারবার কাঠগড়ায় এসেছে সেই তৃণমূলই। তাই চতুর্থ দফা বাঁচাতে শেষ বেলায় গেরুয়া শিবিরকে তোপ দাগতে চেয়েছেন। 

 

 

আরও পড়ুন, ' বাংলায় ভাইপো সার্ভিস ট্যাক্স চালু করেছেন দিদি ', কোচবিহারে বিস্ফোরক মোদী 

মঙ্গলবার রাজ্যের তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্য়োপাধ্য়ায় জানিয়েছেন, খানাকুলে, আরামবাগে প্রার্থীর আমাদের উপর হামলা হয়েছে। ক্ষমতার অপব্যবহার করছে কেন্দ্রীয়  বাহিনী। সকাল থেকে আমি ১০০ টা এফআইআর করেছি। আপনারাও কোথা কোনও অভিযোগ পেলে ওই জায়গার কম্যান্ড্য়ান্টের বিরুদ্ধে এফআইআর করুন।' আলিপুর দুয়ারের কালচিনির সভা থেকে এদিন মমতা আৎও বলেছে, আইন শৃঙ্খলা, পুলিশ প্রশাসন এখন সবটাই কমিশন নিয়ে নিয়েছে। কমিশন যদি এত ভাল হয়, ৩ দফার এখনও পর্যন্ত ৭ থেকে ৮ টা খুন হল কেন বলে প্রশ্ন তুলেছেন মমতা বন্দ্য়োপাধ্যায়। গুলি-বন্দুকের ভোট হচ্ছে বলেও তোপ দেগে বলেন মমতা।

আরও পড়ুন, ভোট যেনও উৎসব, তৃতীয় দফায় সবাইকে পেট পুরে লুচি-আলুরদম, একসঙ্গে রান্নায় মাতল TMC-BJP  

 

 

আরও পড়ুন, ভোটের সকালেই BJP কর্মীর ঝুলন্ত দেহ উদ্ধার, 'খুন'-র অভিযোগ বীরভূমবাসীর  

 

অপরদিকে, যদিও উলটপূরাণ ঘটেছে, ঘটে যাওয়া ঘটনায় বলে গুঞ্জন রাজনৈতিক মহলে। এদিন বিজেপির একাধিক অভিযোগ তৃণমূলের বিরুদ্ধেই। প্রথাম দফা থেকে ধরলে , তা অগুনতি হয়ে দাঁড়াবে। মানুষ ভোটে দিনহাটা-শালবনীর বিজেপি নেতার মৃত্যু। তৃতীয় দফা শুরু হওয়ার আগে সোমবার রাত থেকে মঙ্গলবার এখনও অবধি ইতিমধ্যেই বাসন্তি হেদুয়াতে বোমাবাজি, গোঘাটে ছেলেকে বাচাঁতে গিয়ে খুন হতে হলো এক বিজেপি কর্মীর মাকে,  উলুবেড়িয়ার তৃণমূলের নেতার বাড়িতে ইভিএম মেশিন উদ্ধার সহ একাধিক জায়গায় ছাপ্পা ভোটের অভিযোগ উঠছে তৃণমূলের বিরুদ্ধে।