বৃহস্পতিবার উত্তরবঙ্গ সফর থেকে ফিরে তফশীলি জাতি-উপজাতি ভোট নজরে মমতার। এমনই গুঞ্জন রাজনৈতিক মহলে। উল্লেখ্য়, ৪ দিনের সফরে পয়লা ফেব্রুয়ারি হারানো জমি পুনঃরুদ্ধারে উত্তরবঙ্গ সফরে গিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। বৃহস্পতিবার বিকেলেই সেখান থেকে ফিরে কলকাতায় তৃণমূলের তফশিলি জাতি-উপজাতি সম্মেলনে হাজির থাকছেন মুখ্যমন্ত্রী। 

আরও পড়ুন, 'কেন্দ্র থেকে টাকা আদায় করতে পারি না-এটা কার ব্যর্থতা', সরাসরি প্রশ্ন তুললেন রাজীব  

 

 

আরও পড়ুন, 'শিল্প নগরী থেকে শ্মশান', তোপ নয়-তৃণমূলকে চোখে আঙুল দিয়ে ধরিয়ে দিলেন ভূল, ডুমুরজেলায় রাজীব 


নজরে তফশীলি জাতি-উপজাতি ভোট 

 
প্রসঙ্গত, মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায় সাফ জানিয়েছেন, 'লোকসভা ভোটে গো-হারা হেরেছি। আশা করি বিধানসভা ভোটে আমাকে আপনারা পুষিয়ে দেবেন।' আদিবাসী ভোট ব্য়াঙ্ক ধরে রাখতেই ডুয়ার্স সফর করেছেন মমতা। একদিন উত্তরবঙ্গের আদিবাসী ভোটব্যাঙ্ক জয় করতে ডুয়ার্স সফর করেছেন মমতা। উল্লেখ্য, লোকসভা নির্বাচনের পর থেকেই একাধিকবার শিরোনামে এসেছে কোচবিহার, আলিপুরদুয়ার গোষ্ঠী কোন্দলের খবর। উত্তরের জেলাগুলিতে তৃণমূলের গোষ্টীদ্বন্দ্ব এতটাই বেশি যে কয়েক মাসের ব্যবধানে তিনবার জেলা সভাপতি বদল করা হয়েছে আলিপুরদুয়ারে। তবে সাংগঠনিক বদল আনলেও  পুরোপুরি মেটানো যায়নি।লোকসভা নির্বাচনের ফলাফলের নিরিখে উত্তরের একমাত্র চোপড়া ও রাজগঞ্জ বিধানসভা বাদ দিয়ে বাকি ৫২টি আসনেই পিছিয়ে রয়েছে তৃণমূল। বিধানসভা ভোটের আগে উত্তরবঙ্গে হারানো জমি ফিরে পেতে স্থানীয়দের মন পাওয়ার পাশাপাশি দলীয় ক্ষতে প্রলেপ লাগানোর চেষ্টা করেছন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলে মত রাজনৈতিক মহলের।  বৃহস্পতিবার বিকেলেই উত্তরবঙ্গ সফর থেকে ফিরে কলকাতায় তৃণমূলের তফশিলি জাতি-উপজাতি সম্মেলনে হাজির থাকছেন মুখ্যমন্ত্রী। 

 

 

আরও ৩ জেলা সফরে যাবেন মমতা

অপরদিকে, উত্তরবঙ্গ সফর থেকে কলকাতা ফিরে ফের বিরোধীদের নিশানা করতে রাজ্য়ের তিন জেলায় সফরে যাবেন মমতা বন্দ্য়োপাধ্যায়। সূত্রের খবর, আগামী ৯ ফেব্রুয়ারি বর্ধমানের কালনায় সভা করবেন মমতা। পরদিনই জনসভা করতে চলে যাবেন মুর্শিদাবাদ। এরপর ১১ ফেব্রুয়ারি মালদহে একটি সভায় বক্তব্য রাখবেন তিনি।