এবার তৃণমূল কংগ্রেস ছাড়লেন রায়দিঘির বিধায়ক তথা অভিনেত্রী দেবশ্রী রায়। ৫৯ বছরের দেবশ্রী রায় তৃণমূল কংগ্রেস নেতৃত্বকে লেখা একটি চিঠিতে জানিয়েছেন আর কোনও মূল্যে তিনি দলের সঙ্গে যুক্ত থাকতে চান না। ২০১৯ সালেই শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায় যখন দিল্লিতে গিয়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন সেই সময় তিনিও দিল্লিতে গিয়েছিলেন। সূত্রের খবর ছিল সেই সময়ই তিনি বিজেপিতে যোগ দিতে চেয়েছিলেন। 

সূত্রের খবর দেবশ্রীয় রায় তাঁর লেখা চিঠি দলের সুব্রত বক্সিকে পাঠিয়ে দিয়েছেন। সেই চিঠিতেই তিনি লিখেছেন দলের সঙ্গে কোনও ভাবেই যুক্ত থাকতে চান না তিনি। সূত্রের খবর বেশ কয়েক দিন ধরেই দলের সঙ্গে তাঁর দূরত্ব বাড়ছিল। দলের একাধিক কর্মসূচিতেও তাঁকে দেখা যায়নি। বিধানসভা নির্বাচনে এবার তাঁকে প্রার্থীও করা হয়নি। তারপর থেকেই দলের বিরুদ্ধে ক্ষোভ বাড়ছিল। কারণ পরপর দুটো নির্বাচনে রায়দিঘি থেকে তিনি সিপিএম প্রার্থী কান্তি গঙ্গোপাধ্যায়কে হারিয়েছিলেন। বাম আমলের পরেও রায়দিঘিসহ সুন্দরবনের বিস্তীর্ণ এলাকায় যথেষ্ট প্রভাব ছিল তাঁর। কিন্তু  ভোট বাক্সে দেবশ্রীয় রায় তাঁকে যুদ্ধে হারিয়েছিলেন। 

তবে দেবশ্রী রায় এখনও পর্যন্ত তাঁর পরবর্তী রাজনৈতিক কর্মসূচি নিয়ে মুখ খোলেননি। তিনি এখনও স্পষ্ট করে জানাননি তিনি বিজেপিতে যোগ দিচ্ছেন কিনা। ঘনিষ্ট মহলে তিনি জানিয়েছেন, তাঁর হাতে একাধিক প্রজেক্ট রয়েছে। সেগুলির দিকেই তিনি আপাতত মনোনিবেশ করতে চান। পাশাপাশি তিনি জানিয়েছেন টানা দশ বছর মানুষের জন্য কাজ করেছেন তিনি। আগামী দিনেই সেই সাধারণ মানুষের জন্য কাজ করতে চান। তবে আপাতত অভিনয়তেই মন দিতে চান বলেও জানিয়েছেন দেবশ্রী। তাঁর কথায় সেটাই তাঁর আসল জগৎ। সেখানে তিনি এখনও সম্মান পান বলেও জানিয়েছেন। 


সূত্রের খবর ২০১৯ সালে বিজেপিতে যোগ দেওয়া প্রায় চূড়ান্ত হয়েগিয়েছিল দেবশ্রী রায়ের। কিন্তু সেই সময়  শোভন চট্টোপাধ্যায় আর বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের বাধায় তা হয়ে ওঠেনি। কাকতালীয় হলেও গতকালই বিজেপি ছেড়েছেন বলে জানিয়েছেন তাঁরা। তারপরই তৃণমূল কংগ্রেস ছাড়লেন দেবশ্রী রায়। দেবশ্রী রায়ের প্রথম নায়িক মিঠুন চক্রবর্তী এখন বঙ্গ বিজেপির প্রথম সারির সেলিব্রিটি। তার হাত ধরেই কী ২০১৯ সালের স্বপ্ন পুরণ করবেন দেবশ্রী। যদিও সেবিষয় কোনও কিছুই জানাননি তিনি। যদিও রায়দিঘি কেন্দ্রে প্রার্থীর নাম ঘোষণা করেছে বিজেপি। অন্যদিকে তৃণমূলও রায়দিঘি কেন্দ্রে অন্য প্রার্থী দাঁড় করিয়েছে। রাজনৈতিক মহলের ধারনা দেবশ্রী যদি বিজেপিতে যান তাহলে অন্য কেন্দ্রেরও প্রার্থী হতে পারেন তিনি।