শাসক বিরোধী শিবিরের মধ্যে বাড়ছে রাজনৈতিক চাপানউতোর। প্রতিপক্ষকে কটাক্ষ পাল্টা কটাক্ষ করতে ছাড়ছেন না কেউই। এই অবস্থায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের বিরুদ্ধে বিতর্কিত পোস্ট করলেন বিজেপির দিলীপ ঘোষ। 'জয় বাংলা' স্লোগান ইসলামিক বাংলাদেশের জাতীয় স্লোগান। ফেসবুক পোস্টে এমনই দাবি করেছেন দিলীপ। ভোটের আগে বিজেপির রাজ্য নেতার এই মন্তব্য ঘিরে সমালোচনার ঝড় উঠেছে রাজ্য রাজনীতিতে।

বৃহস্পতিবার সকাল থেকে ফেসবুকে দিলীপ ঘোষের পোস্টি দেখা যায়। তাঁর নিজস্ব প্রোফাইল থেকে পোস্ট করা হয় একটি পোস্টার। সেখানে লেখা রয়েছে, ''ইসলামিক বাংলাদেশের জাতীয় স্লোগান জয় বাংলা'', ''তৃণমূলের প্রচারে বাংলাদেশি অভিনেতা'', ''মাননীয়ার মুখে বাংলাদেশী স্লোগান'', ''তৃণমূলের পুজোয় বাংলাদেশি ক্রিকেটার''। আর নীচে বড় করে লেখা রয়েছে ''মাননীয়া লড়ছেন গ্রেটার বাংলাদেশের লক্ষ্যে''।

প্রসঙ্গত, সাল ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময়, শেখ মুজিবর রহমানের কণ্ঠে শোনা গিয়েছিল 'জয় বাংলা' স্লোগান। বাংলার ভোট প্রচারে বাংলাদেশের অভিনেতা ফিরদৌসকে দেখা যায়। শেখ মুজবিরের এই 'জয় বাংলা' স্লোগান  বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের মুখে শোনা যায়। ২৩ জানুয়ারি ভিক্টোরিয়ায় মেমোরিয়ালে 'জয় শ্রীরাম' স্লোগানের প্রতিবাদ জানিয়ে 'জয় বাংলা' স্লোগান দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। তার রেষ ধরেই ফেসবুকে এই বিস্ফোরক পোস্ট করেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এর তীব্র বিরোধিতা করেছে শাসকদল তৃণমূল।