মমতার উপর 'হামলার' প্রতিবাদে শুক্রবার 'মৌন মিছিল' তৃণমূলের। ওদিকে মমতার উপর হামালার অভিযোগে (ECCI) ইসিসিআই- এর সঙ্গে দেখা করতে দিল্লির পথে তৃণমূলের সংসদীয় প্রতিনিধি দল। পাশাপাশি চিকিৎসায় সাড়া দিচ্ছেন মমতা। তবে হেঁটে নয়, সোমবার থেকে হুইল চেয়ারে জেলা সফর করবেন মমতা। এবিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে শনিবার। আর এসব কিছুর মধ্য়েই  তৃণমূলের অভিযোগ খারিজ করে কড়া ভাষায় পাল্টা চিঠি কমিশনের। 


মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর 'হামলার' প্রতিবাদে শুক্রবার রাজ্যজুড়ে 'মৌন মিছিল' করবে তৃণমূল কংগ্রেস। দুপুর ৩টে থেকে বিকেল ৫টা পর্যন্ত মুখে কালো কাপড় বেঁধে এবং হাতে কালো পতাকা নিয়ে মিছিল করবেন তৃণমূল নেতা-কর্মীরা। পাশাপাশি, মমতার অসুস্থতার জন্য শনি-রবিবার তাঁর রাজনৈতিক কর্মসূচি স্থগিত করল তৃণমূল। সোমবার জেলা সফর শুরু করবেন দলনেত্রী। নন্দীগ্রামে আহত হওয়ার পর মমতার স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন ছিলেন তৃণমূল কর্মী সমর্থকেরা। বিভিন্ন জায়গায়  বিক্ষোভ দেখিয়েছেন তাঁরা। এদিন ভিডিওবার্তায় মমতা জানিয়েছে, ২-৩ দিনেই তিনি ময়দানে নামবেন , তবে হেঁটে নয় , হুইল চেয়ারে। কোথায়, কবে সোমবার থেকে মমতা সফর করবেন,এবিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে শনিবার। 

 

অপরদিকে, তৃণমূলের অভিযোগ খারিজ করে কড়া ভাষায় পাল্টা চিঠি কমিশনের। উল্লেখ্য নন্দীগ্রামে গিয়ে আহত হন মমতা। তাঁর চোট নিয়ে বৃহস্পতিবার সকালেই কমিশনে গিয়ে অভিযোগ জানিয় রাজ্যের শাসক দল। চিঠিতে বলা হয়েছিল,' ডিজি বদলের পরেই নন্দীগ্রামে তৃণমূল সুপ্রিমোর উপর হামলা হয়েছে।' সেই অভিযোগ খারিজ করে উল্টে সংবিধানের ৩২৪ ধারা টেনে এনে রাজ্যের শাসকদলকে কড়া চিঠি পাঠিয়েছে কমিশন।