শনিবার হাওড়ার চণ্ডিতলার বিজেপি প্রার্থী যশ দাশগুপ্ত। অবশ্য রাজনীতির থেকেও রূপোলী পর্দার জন্যই তিনি বেশি পরিচিত। চলচ্চিত্র জগতের তারকা তিনি। আর এই তারকা খ্যাতিই বিড়ম্বনায় ফেলল তাঁকে। যার জেরে সাসপেন্ড করা হল ৫ নির্বাচনী আধিকারিককে।

এদিন সকাল সাড়ে ১০টা নাগাদ শ্রীরামপুরের এসডিও অফিসে মনোনয়নপত্র জমা দিতে এসেছিলেন বিজেপি প্রার্থী। তারকাকে হাতের সামনে পেলে সাধারণ মানুষ তাঁর সঙ্গে সেলফি তুলতে চাইবেন, অটোগ্রাফ নিতে চাইবেন - এমনটাই স্বাভাবিক। এসডিও অফিসেও চিত্রতারকার সঙ্গে সেলফি তোলা, অটোগ্রাফ নেওয়ার ধূম পড়ে যায়।

সমস্যা হল, এখন যশের পরিচয় তিনি বিজেপির প্রার্থী, এসডিও অফিসের ওই কর্মীরা ছিলেন ভোটকর্মী। তাই বিষয়টি নিয়ে নির্বাচন কমিশনে গিয়েছিল তৃণমূল কংগ্রেস। তৃণমূলের অভিযোগ নির্বাচন কর্মীরা বিজেপির প্রতি পক্ষপাত করছেন। নির্বাচনী বিধি ভঙ্গ করেছেন যশ। বিজেপি অবশ্য আগেই জানিয়েছিল, যশের সঙ্গে ছবি তুলেছেন ওই কর্মীরা। তাদের এই ক্ষেত্রে কোনও ভূমিকা নেই। যশ কোনও ভুল করেননি।

এদিন সন্ধ্যাবেলাই বিজেপি প্রার্থী যশ দাশগুপ্তর সঙ্গে সেলফি তোলা এবং অটোগ্রাফ নেওয়ার অভিযোগে ৫ নির্বাচন কর্মীকে সাসপেন্ড করা হয়। ওই কর্মীরা ভোট সংক্রান্ত আর কোনও কাজ করতে পারবেন না।