রাজ্য়ে প্রথম দফা ভোটের শুরুতেই ইভিএম বিভ্রাট। শনিবার সকাল ৭ টা থেকেই শুরু হয়ে গিয়েছে ভোটগ্রহন প্রক্রিয়া। এদিকে প্রথম ১ ঘন্টার মধ্য়েই ৯০ টি ইভিএম মেশিন বিকল হয়ে গিয়েছে। সমস্য়া দেখা গিয়েছে ইউনিট এবং ভিভিপ্য়াডে।

আরও পড়ুন, কমিশনের গাড়িতে আগুন লাগার ঘটনায় উঠে এল নয়া তথ্য, কী বলছে পুলিশ 

সূত্রের খবর, সকাল ৭ থেকে ভোট শুরু হওয়ার থম ১ ঘন্টার মধ্য়েই ৯০ টি ইভিএম মেশিন বিকল হয়ে একাধিক জায়গায় ভোটগ্রহন বন্ধ হয়েছে। এরমধ্যে ৩৪ টি ইভিএম বদল করা হয়েছে। সূত্রের খবর, ১.৫ শতাংশ ইউনিট এবং ভিভিপ্য়াডে সমস্যা দেখা গিয়েছে। উল্লেখ্য, গড়বেতার ১ নম্বর ব্লকের নলপায়  ইভিএম বিকল। কাঁথির কিশোরনগর শচীন্দ্র শিক্ষাসদনের বুথে ইভিএম সমস্যা। কেশিয়াড়ির অর্জুনগেড়িয়ায় ২২১ নম্বর বুথে ইভিএম বিকল। চন্দ্রকোণার একাধিক বুথে ইভিএম খারাপ হয়েছে। ২১৩, ২১৫, ২৩৪ নম্বর বুথে ভোটগ্রহন দেরি হয়েছে। পুরুলিয়া কস্তুরবা বালিকা বিদ্যালয়ে বুথে ভোটগ্রহন হওয়ার পরেই ইভিএম বিকল হয়ে গিয়েছে। এদিকে পুরুলিয়ার ১৩২ নম্বর বুথেও ভোটগ্রহণে দেরি হয়েছে । বাঘমুন্ডির গোবিন্দপুর প্রাথমিক বিদ্যালয়ে ২ নম্বর বুথে ইভিএম খারাপ হয়েছে। রঘুনাথপুর বিধানসভার হাটতলা হিন্দি ফ্রি প্রাইমারি স্কুলে ইভিএম বিকল হয়ে বন্ধ ভোট গ্রহন। দক্ষিণ কাঁথির একটি বুথেও বন্ধ হয়েছে ভোটগ্রহন।

আরও পড়ুন, Election Live Update-প্রথম দফার ভোটের শুরুতেই ইভিএম বিভ্রাট, কেশিয়াড়িতে উদ্ধার BJP কর্মীর দেহ 

উল্লখ্যে,  ২৭ মার্চ শনিবার প্রথম দফায় ৫ টি জেলার ৩০ টি আসনে ভোট গ্রহন।  এদিন রাজ্য়ের ৫ জেলা পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া ও বাঁকুড়ার মোট ৩০ টি আসনে ভোট গ্রহণ করা হচ্ছে। পূর্ব মেদিনীপুরের পটাশপুর, কাঁথি উত্তর, ভগবানপুর,খেজুরি, কাঁথি দক্ষিণ, রামনগর, এগরাতে ভোট চলেছে। পশ্চিম মেদিনীপুরের দাঁতন, কেশিয়াড়ি, খড়গপুর, গড়বেতা, শালবনি, মেদিনীপুর কেন্দ্রে এই দফায় নির্বাচন।