সোমবার আনুষ্ঠানিক ভাবে শেষ হল রাজ্য বিধানসভার বাজেট অধিবেশন।একইসঙ্গে শেষ হল বর্তমান বিধানসভার মেয়াদ। আগামী বিধানসভা নির্বাচনের পর নতুন বিধানসভা গঠন করা হবে। সেখানে তৃণমূল সরকার আবারও ফিরবেন নাকি অন্য কোনও দল সরকার গঠন করবে। তা স্পষ্ট হবে বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষণার পর। বিধানসভার মেয়াদ শেষ হওয়ার পর দল সব রাজনৈতিক দলের সদস্যদের নিয়ে হল ফটোসেশন। সেখানে মুখ্যমন্ত্রী বললেন, ''আবারও আমি ফিরব''।

আরও পড়ুন-অ্যাডভেঞ্চার ভিডিও তোলার নেশায় মর্মান্তিক পরিণতি, গঙ্গায় ঝাঁপ দিয়ে তলিয়ে গেল যুবক

একুশের বিধানসভা নির্বাচনের আগে নিয়ম মেনেই ফটোসেশন হয়। সেখানে উপস্থিত ছিলেন তৃণমূল বিধায়ক সহ বিজেপির দুই বিধায়ক। কিন্তু এদিন বিধানসভায় উপস্থিত ছিলেন না বাম ও কংগ্রেস বিধায়করা। ফোটোসেশন শেষে দুই আঙুলে ভিকট্রি সাইন দেখান মমতা বন্দ্যোপাধ্য়ায়। সেখানেই মুখ্যমন্ত্রী বলেন, ''I will be back''. তিনি যে আবারও সরকারে ফিরে আসবেন। তা নিয়ে যথেষ্ট আশাবাদী অবস্থায় দেখা গেল মুখ্যমন্ত্রীকে। 

আরও পড়ুন-সংখ্যালঘু এলাকায় 'পরিবর্তন যাত্রায়' অশান্তির আশঙ্কা, মুর্শিদাবাদে বিজেপির পথ আটকাল পুলিশ

সোমবার বিধানসভার মেয়াদ শেষের ফটোসেশন বয়কট করে বাম ও কংগ্রেস সাংসদরা। তা নিয়ে বিরোধী দলনেতা আবদুল মান্নান বলেন, ''যাঁরা আমাদের পাঁচবছর নূন্যতম গণতন্ত্র দেয়নি। গণতন্ত্রে বিরোধীদের যে মর্যাদা রয়েছে, তাও দেয়নি। প্রশাসনিক বৈঠকে ডাকার প্রয়োজনও বোধ করেনি। ভোটের আগে তারা যে গণতান্ত্রিক, সেটা দেখানোর জন্য ফটোসেশন। আমরা সেখানে যাব না''।