শনিবার বিজেপির পরিবর্তন যাত্রার সূচনা করেছেন সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। রাজ্যের বিভিন্ন প্রান্তে পৌঁছবে এই রথযাত্রা। সেজন্য স্থানীয় প্রশাসনের কাছে অনুমতি নিতে হবে বিজেপিকে। মুর্শিদাবাদেও বিজেপির পরিবর্তন যাত্রার কর্মসূচি চলছে। বেলডাঙায় বিজেপির সেই রথযাত্রা আটকাল পুলিশ। পুলিশের দাবি, রথযাত্রা যাওয়ার জন্য পুলিশ যে অনুমতি দিয়েছিল, সেই নির্দেশ না মেনে পূর্ব নির্ধারিত রুটে রথযাত্রা নিয়ে যাওয়ার চেষ্টা করে বিজেপির কর্মী সমর্থকরা। কিন্তু বিজেপির পূর্ব নির্ধারিত সেই রুটের অনুমতি না দেওয়ায় বিজেপি কর্মীদের সঙ্গে বচসা জড়িয়ে পড়ে পুলিশ। ঘটনার জেরে চরম উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়।

আরও পড়ুন-ছোট বেলায় ছিলেন 'চা ওয়ালা', এখন প্রধানমন্ত্রী মোদীর সম্পত্তির পরিমাণ কত, জেনে নিন তথ্য

পুলিশের তরফে বিজেপিকে জানানো হয়েছিল, বেলডাঙা থেকে বহরমপুর পর্যন্ত রথ যেতে পারে ৩৪ নম্বর জাতীয় সড়ক ধরে। এছাড়া অন্য কোনও রুট দিয়ে যেতে পারবে না বিজেপির রথযাত্রা। পাশাপাশি, আরও সংশ্লিষ্ট এলাকায় রথযাত্রার জন্য বেশ কিছু শর্ত দিয়েছিল পুলিশ। সভাস্থল ছাড়া অন্য কোথাও মাইক ব্যবহার করা যাবে না। সকাল আটটা থেকে বিকেল পাঁচটার মধ্যে রথযাত্রা নিয়ে যেতে হবে বিজেপির কর্মী সমর্থকদের। রথযাত্রায় বাইক মিছিল ব্যবহার করা যাবে না। পুলিশ জাতীয় সড়ক ধরে রথযাত্রা নিযে যাওয়ার কথা বললেও, এই শর্তে রাজি নয় বিজেপি। 

আরও পড়ুন-'আমি চাই ভাগচাষিরাও টাকা পাক,কিষাণ নিধিতে যুক্ত হোক', মোদীর তোপের পর পাল্টা দাবি মমতার

বিজেপির পূর্ব নির্ধারিত পরিবর্তন যাত্রা রুট ছিল সংখ্যালঘু এলাকার উপর দিয়ে। ফলে উত্তেজনা ছড়াতে পারে বলে আশঙ্কা করেছিল পুলিশ প্রশাসন। সেই কারনে বিজেপির রথযাত্রা আটকায় পুলিশ। তার জেরে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয়। বচসার জেরে বেলডাঙা এলাকায় তুমুল উত্তেজনার সৃষ্টি হয়। প্রতিবাদে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করেন বিজেপি কর্মীরা। শেষমেষ, বিজেপির রথযাত্রার অভিমুখ পরিবর্তন করে প্রশাসন।