কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে বিজেপির চানক্য বলা হয়। এর আগে এই তকমা পেয়েছেন সিপিএম নেতা অনীল বিশ্বাসও। এবার সেই তকমায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়কে তালিকায় দিল তৃণমূল কংগ্রেস। চানক্য, পাণিনির শাসননীতি মেনে মমতা সরকার চালান বলে দাবি করলেন তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদার। পাশাপাশি, কেন্দ্রের জনবিরোধী নীতির তীব্র সমালোচনা করেন কাকলি।

আরও পড়ুন-আচমকা রাজভবনে গেলেন মুখ্যমন্ত্রী, রাজ্যপালের সঙ্গে ঘণ্টাখানেক আলোচনা করলেন মমতা

কেন্দ্রের নরেন্দ্র মোদীর সরকারের সঙ্গে মমতার তুলনা করে সাংসদ কাকলি ঘোষ দস্তিদার বলেন, ''চানক্য বলে গিয়েছেন, সুপ্রশাসক তিনিই হবেন, যিনি প্রতি মূহূর্তে মানুষের কথা ভেবে কাজ করেন। ১০ বছর ক্ষমতায় থেকে মমতা বন্দ্যোপাধ্যায় সেই নীতি অনুসূরণ করে গিয়েছেন। সুপ্রশাসক মানুষের জন্য কী কাজ করবে। তার একটি পরিকল্পনা করেন। সেই পরিকল্পনা করার কথাও বলেছিলেন চানক্য''।

 

পাশাপাশি, বিজেপির কেন্দ্রীয় নীতির তীব্র সমালোচনা করেন কাকলি ঘোষ দস্তিদার। ''বিজেপি সবসময় নিজেদের স্বার্থে কাজ করে। ছলে-বলে কৌশলে তাঁরা ক্ষমতা দখল করতে চায়। তাঁদের আমলে কোনও উন্নয়ন হয়নি''। এরপর তিনি পাণীনির প্রসঙ্গ তোলেন। বলেন, ''পাণিনি যে আঞ্চলিক ও নিম্নবর্গের মানুষের ভাষা ও উন্নয়নের উপর জোর দিয়েছিলেন। মমতা বন্দ্যোপাধ্য়ায় রাজবংশী ভাষায় পড়াশুনার জন্য কলেজ খুলছেন''।