07:17 PM (IST) Apr 12
কমিশনের ভূমিকায় অসন্তুষ্ট বিজেপি

নির্বিঘ্নে যাতে উপনির্বাচন সম্পন্ন হয় তার জন্য দুটি কেন্দ্রেই মোতায়েন করা হয়েছিল কেন্দ্রীয় বাহিনী। কিন্তু, তা সত্ত্বেও বুথে পুলিশ ঢোকা, প্রার্থীর গাড়ি ভাঙচুর ও প্রার্থীর উপর শারীরিক হামলা চালানোর অভিযোগ করেছে বিজেপি। এই বিষয়ে নির্বাচন কমিশনের ভূমিকা নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে তারা। 

05:24 PM (IST) Apr 12
ইভিএম মেশিন ঘিরে জটলা বালিগঞ্জে

ইভিএম মেশিন ঘিরে জটলা, রিগিং-র অভিযোগ বালিগঞ্জে। বিশপ কলেরে ২১৩ নং বুথে ইভিএম মেশিন ঘিরে জটলা দেখা গিয়েছে। রিগিংয়ের অভিযোগ তুলেছেন বাম প্রার্থী সায়রা হালিম।

03:47 PM (IST) Apr 12
কোনও রিগিং হয়নি, জানিয়ে দিল নির্বাচন কমিশন

কেন্দ্রীয় বাহিনীর নজরদারিতে আজ সকাল থেকে চলছে দুই কেন্দ্রের উপনির্বাচন। এদিকে ভোট গ্রহণ শুরু হতেই বালিগঞ্জ এবং আসানসোলের বিভিন্ন বুথে রিগিং করার অভিযোগ তুলেছে বিরোধীরা। সেই অভিযোগ কার্যত উড়িয়ে দিল নির্বাচন কমিশন। কোথাও কোনও রিগিং হয়নি বলেই জানিয়েছে নিবার্চন কমিশন।

03:13 PM (IST) Apr 12
' মিডিয়াকে আমার থেকে দূরে সরিয়ে দেওয়ার চেষ্টা চলছে'-অগ্নিমিত্রা

লোকসভা উপনির্বাচনকে ঘিরে অগ্নিগর্ভ আসানসোল। একের পর এক অভিযোগ তোলার পর অগ্নিমিত্রার ধারে কাছে মিডিয়াকে ঘেষতে দেওয়া হচ্ছে না, বলে টুইট করেন বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল। আসানসোলের ডিএম অরুণ প্রসাদ এবং ডিসিপি অভিষেক মোদীকে তিনি এই ঘটনা ঘটানোর জন্য দায়ী করেছেন। এখানেই শেষ নয়, ডেলাশাসকের বলা রাজ্য কমিশনের নিয়মের প্রসঙ্গ তুলেই অগ্নিমিত্রা তাঁদের 'মিথ্যেবাদী' বলে উল্লেখ করেছেন।

 

02:23 PM (IST) Apr 12
সর্বাধিক ভোট দেওয়ার আবেদন শত্রুঘ্ন সিনহার

ভোটারদের কাছে আবেদন শত্রুঘ্ন সিনহার। উন্নয়নের স্বার্থে মানুষকে ভোট দেওয়ার আবেদন জানান তিনি। এক বুথ থেকে আরেক বুথে ঘোরার ফাঁকে জানালেন শত্রুঘ্ন সিনহা।

01:31 PM (IST) Apr 12
বালিগঞ্জে কংগ্রেস প্রার্থীর উপরে হামলা

বালিগঞ্জে কংগ্রেস প্রার্থীর উপরে হামলা। এদিন বালিগঞ্জ বিধানসভা উপনির্বাচনে কংগ্রেস প্রার্থী কামরুজ্জামান চৌধুরীর উপরে হামলার অভিযোগ । বুথ জ্যামের খবর পেয়ে তিনি তিিন বালিগঞ্জ বিধানসভার বেনিয়াপুকুর বিদ্য়াপিঠে গিয়েছিলেন। সেখানেই তার উপর হামলা হয়। অভিযোগের তীর তৃণমূলের বিরুদ্ধে।

12:34 PM (IST) Apr 12
অগ্নিমিত্রার বিরুদ্ধে বিস্ফোরক মলয় ঘটক

অগ্নিমিত্রার বিরুদ্ধে বিস্ফোরক মলয় ঘটক। উত্তর আসানসোলে ভোট দিয়ে বেরিয়ে তিনি অভিযোগ করে বলেন,  কেন্দ্রীয় বাহিনী এবং অবজারভার বিজেপির হয়ে কাজ করছে। পাশাপাশি তাঁর অভিযোগ বিজেপি পার্থী অগ্নিমিত্রা পাল একাধিক গাড়ি নিয়ে ঘুরে বেডা়চ্ছেন। সঙ্গে গুণ্ডা নিয়ে ঘুরছেন বলে অভিযোগ মলয়ের।

12:23 PM (IST) Apr 12
আসানসোলে-বালিগঞ্জে কোথায় কত ভোট পড়ল

সকাল ১১ টা অবধি আসানসোলে ভোট পড়েছে ২৬.৬৮ শতাংশ। বালিগঞ্জে ভোট পড়েছে ১৬.২০ শতাংশ।

11:48 AM (IST) Apr 12
নিরাপত্তা বাড়ানো হল অগ্নিমিত্রার

নিরাপত্তা বাড়ানো হল অগ্নিমিত্রার।  বারাবনিতে তৃণমূল ও বিজেপির খণ্ডযুদ্ধের জেরে আসানসোল লোকসভা উপনির্বাচনে বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পলের গাড়ি ভাঙচুর করা হয়। হাত কেটে যায় অগ্নিমিত্রার নিরাপত্তারক্ষীর। তাঁর গাড়ি এবং কনভয়কে ঘিরে শুরু হয় ইট বৃষ্টি।  এরপরেই নিরাপত্তা বাড়ানো হল অগ্নিমিত্রার। নজরদারিতে রাজ্যপুলিশ। বাড়ানো হয়েছে কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীও।

11:27 AM (IST) Apr 12
আসানসোলে ১৩ শতাংশ ভোট পড়েছে

সকাল ৯ পর্যন্ত আসানসোলে ১৩ শতাংশ ভোট পড়েছে। এদিন সকাল থেকেই আসানসোলের একের পর এক অভিযোগ। কোথাও ভিভিপ্যাট নিয়ে, কোথাও আবার ভোট গ্রহণ হচ্ছে না, এই নিয়েও এসেছে অভিযোগ। তারই মাঝে  এদিন ১৩ শতাংশ ভোট পড়েছে আসানসোলে।

10:48 AM (IST) Apr 12
বালিগঞ্জে ভুয়ো ভোটার ধরলেন সিপিআইএম পার্থী সায়রা

বালিগঞ্জে ভুয়ো ভোটার ধরলেন সিপিআইএম পার্থী সায়রা শাহ হালিম। বালিগঞ্জ বিধানসভা উপনির্বাচনে বিশপ কলেজের বুথে ভুয়ো ভোটার ধরার দাবি করলেন সিপিআইএম পার্থী সায়রা শাহ হালিম। বুথ পরিদর্শনে গিয়ে এক মহিলার বিরুদ্ধে ভুয়ো ভোটারের অভিযোগ আনেন তিনি।

10:41 AM (IST) Apr 12
আসানসোলের গন্ডোগলের ঘটনায় রিপোর্ট চাইল কমিশন

 আসানসোলের গন্ডোগলের ঘটনায় রিপোর্ট চাইল কমিশন। মূলত এদিন সকালে বারাবনিতে ঝামেলায় জড়িয়ে পড়ে তৃণমূল ও বিজেপি।আসানসোল লোকসভা উপনির্বাচনে বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পলের গাড়ির উপরেও পড়ে রোষানলের আগুন। ভাঙচুর করা হয় অগ্নিমিত্রার গাড়ি। এখানেই শেষ নয়, কনভয়কে ঘিরে চলে ইট বৃষ্টি। আহত হন অগ্নিমিত্রার নিরাপত্তারক্ষীও। এইঘটনার পরেই   রিপোর্ট চাইল নির্বাচন কমিশন।

 

10:23 AM (IST) Apr 12
অগ্নিমিত্রার গাড়ি ভাঙচুর, তৃণমূল ও বিজেপি-র খন্ডযুদ্ধ আসানসোলে

বারাবনিতে রাস্তায় নেমে খণ্ডযুদ্ধ তৃণমূল ও বিজেপি-র। যার জেরে ভাঙচুর হল আসানসোল লোকসভা উপনির্বাচনে বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পলের গাড়ি। হাত কেটে যায় অগ্নিমিত্রার নিরাপত্তারক্ষীর। দুই পক্ষকই একে অপরের উপর বাঁশ এবং লাঠি নিয়ে হামলা করে। এমনকী, অগ্নিমিত্রা যখন গাড়ি নিয়ে এলাকা ছাড়ার চেষ্টা করেন তখনও তাঁর গাড়ি এবং কনভয়কে ঘিরে ধরে ইট ও পাথর বৃষ্টি করা হয়।  

09:51 AM (IST) Apr 12
আসানসোল উত্তরে কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে অভিযোগ

অভিযোগ উঠেছে এবার আসানসোল উত্তরেও।  আসানসোল উত্তরে ৩৪  নং বুথে সিআরপিএফ ভোটারদের ফোন নিয়ে প্রবেশে অনুমতি দিচ্ছে না বলে অভিযোগ। 

09:46 AM (IST) Apr 12
আসানসোলে ভোটাদের প্রভাবিত করার অভিযোগ বিজেপির বিরুদ্ধে

আসানসোলে ভোটাদের প্রভাবিত করার অভিযোগ বিজেপির বিরুদ্ধে। আসানসোল দক্ষিণে ২৬১, ২৬২,২৬৩ নং বুথে উঠল গুরুতর অভিযোগ। অভিয়োগ, ঝামেলা করেছে সিআরপিএফ এবং ভোটাদের প্রভাবিত করছে বিজেপি।

09:43 AM (IST) Apr 12
কাউন্সিলর সুদর্শনার বিরুদ্ধে কমিশনে নালিশ বিজেপি প্রার্থী কেয়ার

সুদর্শনার বিরুদ্ধে কমিশনে নালিশ কেয়ার। বুথে ঝামেলা করছেন, কলকাতা পুরসভার ৬৮ নং ওয়ার্ডের কাউন্সিলর সুদর্শনা মুখোপাধ্যায়,  নির্বাচন কমিশনে অভিযোগ জানালেন বিজেপি প্রার্থী কেয়া ঘোষ। কিছুক্ষণ আগেই, সুদর্শনা মুখোপাধ্যায় অভিযোগ করেছিলেন, কেন্দ্রীয় বাহিনী মোবাইল ফোন নিয়ে বুথে ঢুকতে দিচ্ছে না বয়ষ্ক ভোটারদের। এই পরিস্থিতিতে উত্তপ্ত হয়ে উঠেছে সাউথপয়েন্ট স্কুল।

09:27 AM (IST) Apr 12
ভোটাদের বাধা, উত্তপ্ত সাউথ পয়েন্ট স্কুল

সাউথ পয়েন্টে ভোটাদের বাধা। এমনই অভিযোগ তুললেন কলকাতা পুরসভার ৬৮ নং ওয়ার্ডের কাউন্সিলর সুদর্শনা মুখোপাধ্যায়। তার অভিযোগ মোবাইল ফোন নিয়ে বুথে ঢুকতে দেওয়া হচ্ছে না বয়ষ্ক ভোটারদের। এই পরিস্থিতিতে উত্তপ্ত হয়ে উঠেছে সাউথপয়েন্ট স্কুল।অন্যদিকে এই সময়ে বুথের ভিতরে আবার বিজেপি প্রার্থী কেয়া ঘোষ।

09:22 AM (IST) Apr 12
ভোট দিতে এসে বারবনি ইস্যুতে বিস্ফোরক অগ্নিমিত্রা

'তৃণমূলের তাবেদারি করছে পুলিশ', আসানসোল লোকসভা উপনির্বাচনের সকালে বারবনির বুথে পুলিশের ভূমিকা নিয়ে ক্ষোভ উগরে দিলেন বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল। 'বিজেপি এজেন্টকে কেন বুথে ঢুকতে দেওয়া হয়নি', অভিযোগের আঙুল উঁচিয়ে এদিন সকালে পুলিশের দিকে তেড়ে যান তিনি। আসানসোল উপনির্বাচনে বারাবনির ২৪১ নং বুথে পুলিশের ভূমিকায় রীতিমত ক্ষুব্ধ  অগ্নিমিত্রা। যদিও ক্ষোভের আগুনের মাঝেই এদিন আবার সাতসকালে নিজের ভোটটাও সারলেন বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল।

09:00 AM (IST) Apr 12
আসানসোলে সরানো হল প্রিসাইডিং অফিসারকে

আসানসোলের বারবনিতে অভিযোগ উঠেছে যে, একজনের হয়ে অপরজন ভোট দিচ্ছেন। তড়িঘড়ি করে রিপোর্ট তলব করে কমিশন। এরপরেই সরিয়ে দেওয়া হয় প্রিসাইডিং অফিসারকে

08:46 AM (IST) Apr 12
পাণ্ডবেশ্বরে সিপিএম বুথ এজেন্টদের বাধা দেওয়ার অভিযোগ

পাণ্ডবেশ্বরে সিপিএম বুথ এজেন্টদের বাধা দেওয়ার অভিযোগ। বুথ থেকে বের করে দেওয়া হয়েছে বলে গুরুতর অভিযোগ জানালেন সিপিএম প্রার্থী। তবে এবিষয়ে কেন্দ্রের নির্বাচন কমিশনের কাছে কোনও অভিযোগ জানানো হয়েছে কিনা, প্রকাশ্যে আসেনি।