ফেব্রুয়ারি মাসেই ভোটের নির্ঘণ্ট প্রকাশ পাবে বলে, আগেই জানিয়েছিল নির্বাচন কমিশন। এবার নির্বাচন জনসভায় দাঁড়িয়ে তারই আভাস দিয়ে দিলেন মুখ্যমন্ত্রী। আলিপুরদুয়ারে জনসভায় দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী বলেন, আগামী ৭-৮ দিনের মধ্যে ভোটের দিনক্ষণ ঘোষণা হয়ে যাবে। সাধারণ মানুষকে সুস্থ থাকার বার্তা দিলেন মমতা। পাশাপাশি, জনসভা থেকে তৃণমূলের দলত্যাগীদের তীব্র কটাক্ষ করেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন-ক্রমশ স্পষ্ট হচ্ছে দিব্যেন্দুর দলবদলের ইঙ্গিত, পরপর ৮টি প্রশাসনিক পদ থেকে ইস্তফা

মুখ্যমন্ত্রী বলেন, ''যাঁরা ভোগী, তাঁরা দল ছেড়ে চলে যাচ্ছেন। যাঁরা যাবেন, তলে যান। প্রকৃত তৃণমূলকর্মীরা কেউ ভোগী নন। তাই তাঁরা দল ছেড়ে যাবে না। এরপরই, বিজেপিকে নিশানা করে মুখ্যমন্ত্রী বলেন, ওরা শুধু ভোটের সময় প্রতিশ্রুতি দেয়, আর ভোট শেষ হলেই পালিয়ে যায়। পরিযায়ী শ্রমিকদের জন্য একটা ট্রেনের ব্যবস্থা করতে পারেন না, আর দুর্নীতিবাজদের চাটার্ড ফ্লাইটে করে নিয়ে যাচ্ছেন।  বিজেপি হল ওয়াশিং মেশিন। দুর্নীতিবাজ, চোর, দুষ্কৃতীরা সব বিজেপিতে চলে যাচ্ছে, আর সাফ হয়ে চলে আসছে। বিজেপি কোনও দিন জিতবে না। তৃণমূলই জিতবে''।

আরও পড়ুন-'এবার জায়গা ছেড়ে দেওয়ার পালা' এই মন্তব্য করে কী বোঝাতে চাইলেন মুকুল রায়

আলিপুরদুয়ার থেকে তিনি আরও বলেন, ''নারায়ণী সেনার বিজ্ঞপ্তি জারি হয়ে গিয়েছে। প্রচুর মানুষের চাকরি হবে। আপনারা মনে রাখবেন ৭-৮ দিনের মধ্যে নির্বাচনের দিন ঘোষণা হয়ে যাবে। আপনারা সবাই ভাল থাকবেন। গোটা রাজ্যে ৪০ শতাংশ কর্মসংস্থান কমানো হয়েছে। কেন্দ্রীয় বাজেট যেটা করেছে, সেটা জনবিরোধী। কেরোসিন, পেট্রোল, ডিজেলের শেষ বাড়িয়ে দেওয়া হয়েছে। বিজেপি আমজনতার নয়, বড়লোকদের পার্টি''।