কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে কার্যত পরাস্ত করলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। বোলপুরে আজ তাঁর পদযাত্রায় অগুণিত মানুষের ভিড়। বোলপুর লজ মোড় থেকে জামবুনি সভাস্থল পর্যন্ত কাতারে কাতারে মানুষের ভিড়। চারিদিকে শুধু কালো মাথার সাক্ষী থাকল বোলপুরবাসী। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গে পদযাত্রায় পা মেলালেন লক্ষাধিক মানুষ।

আরও পড়ুন-'৮ জানুয়ারি ১ লক্ষ মানুষের সমাগম', বিধায়কহীন নন্দীগ্রাম থেকে তৃণমূলকে চ্য়ালেঞ্জ দিলেন শুভেন্দু

বোলপুরে অমিত শাহের পদযাত্রায় ভিড় নিয়ে বহিরাগত বিতর্ক উঠেছিল। ডাক বাংলো মোড় থেকে চৌরাস্তা পর্যন্ত পদযাত্রা করেছিলেন শাহ। বাইরে থেকে লোক এনে বোলপুরের শাহর ৮০০ মিটার পদযাত্রায় ভিড় করেছিল বলে দাবি করেছিল তৃণমূল। আজ মমতার পদযাত্রায় তিন লক্ষেরও বেশি মানুষের ভিড় হয়েছে বলে দাবি করলেন বীরভূম তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। গোটা বীরভূম জেলা থেকে লোক আনলে তিল ধরানোর জায়গা থাকত না বলেও দাবি করেছেন অনুব্রতর।

আরও পড়ুন-মাটিতে গড়াগড়ি খেল তোরন, প্রবল বিক্ষোভের মুখে শ্রমমন্ত্রী, নেতাজী ইন্ডোরে ধুন্ধুমার কাণ্ড

বোলপুরের লজ মোড় থেকে জামবুনি সভাস্থল পর্যন্ত ৪ কিলোমিটার পদযাত্রা করেন মমতা। আজ বেলা ১টা নাগাদ লজ মোড় থেকে পদযাত্রা শুরু করেন মুখ্যমন্ত্রী। বাংলার সংস্কৃতি ও ঐতিহ্যকে সকলের সামনে তুলে ধরতে মমতার পদযাত্রার সঙ্গী ছিলেন বাউলশিল্পী ও লোকশিল্পীরা। এছাড়াও, মুখ্যমন্ত্রীর রোড শো ঘিরে দুটি ট্যাবলোরও আয়োজন করেছিলেন তৃণমূল কর্মীরা। সেই ট্য়াবলোতে চলছিল রবীন্দ্রসঙ্গীতের গান। একুশের বিধানসভা ভোটের আগে বোলপুরে তৃণমূল নেত্রী তাঁর রোড শো জুড়ে রবীন্দ্র আবেগকেই তুলে ধরলেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে মমতা কড়া জবাব দিলেন বলেও বলছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।