ঠিকাশ্রমিকদের সম্মেলনে ধুন্ধুমার কাণ্ড ঘটে গেল নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে। বিক্ষোভের মুখে পড়লেন খোদ শ্রমমন্ত্রী মলয় ঘটক। মন্ত্রীদের সামনেই চেয়ার ছোঁড়াছুঁড়ি শুরু হয়। নেতাজী ইন্ডোরের সামনে পথ অবরোধ করেন বিক্ষোভকারীরা। পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয় যে, ঘটনাস্থলে পৌঁছায় পুলিশও।

আরও পড়ুন-দলবদলের পর প্রথমবার, ঝাড়গ্রামে শুভেন্দুকে গো-ব্য়াক স্লোগান, কালো পতাকা দেখাল তৃণমূল

বিক্ষোভকারী শ্রমিকদের দাবি, মার্চ-এপ্রিল মাস থেকে টাকা তোলা বন্ধ। ফলে কমিশনও পাচ্ছেন না তাঁরা। এদিনের বৈঠকে নূন্যতম বেতন কাঠামো। সামাজিক সুরক্ষা ও স্থায়ীকরন সংক্রান্ত ঘোষণা হবে বলে আশ্বাস দিয়ে তাঁদের আনা হয়েছিল। যদিও, মন্ত্রী ফিরহাদ হাকিম জানিয়েছেন, বিষয়টি মন্ত্রিসভায় গিয়ে আলোচনা হবে। রাতারাতি এসব করা যায় না। এদিকে কর্মী সম্মেলনে কোনও আশ্বাস না মেলায় বিক্ষোভ দেখাতে শুরু করেন ঠিকা শ্রমিকরা। তাঁদের মিথ্য়া প্রতিশ্রুতি দিয়ে আনা হয়েছে বলে অভিযোগ।

আরও পড়ুন-রাজীব-সিবিআই দড়ি টানাটানি, বিতর্কে জড়াতে চাই না রাজ্য সরকার, ইঙ্গিত দিলেন সুব্রত

সোমবার নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে, শ্রম দফতরের তৃণমূল প্রভাবিত ঠিকা শ্রমিকদের সংগঠন সেল্ফ এমপ্লয়েড লেবার অর্গানাইজেশনের সম্মেলন ছিল। উপস্থিত ছিলেন শ্রমমন্ত্রী মলয় ঘটক, পুরমন্ত্রী ফিরহাদ হাকিম-সহ আরও কয়েকজন মন্ত্রী। কিন্তু, আচমকাই পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। ঠিকা শ্রমিকদের দাবি, অসংগঠিত শ্রমিকদের থেকে সামাজিক সুরক্ষা প্রকল্পে মাসিক ২৫ টাকা তোলার জন্য বাম আমলে তৈরি হয় সেল্ফ এমপ্লয়েড লেবার অর্গানাইজেশন।