আগামী অর্থবর্ষে কেন্দ্রীয় সাধারণ বাজেটের তীব্র সমালোচনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। দ্রব্যমূল্য বৃদ্ধি ইস্যুতে কেন্দ্রকে নিশানা করলেন মুখ্যমন্ত্রী। ''সেসের টাকা রাজ্য পায় না, সব টাকা কেন্দ্র নিয়ে চলে যায়। রাজ্যে রেল পরিকাঠামো নিয়েও পরিকল্পনা করা হয়েছে''। তা নিয়েও কেন্দ্রকে আক্রমণ করেন মমতা।

আরও পড়ুন-কলকাতা থেকে বাগডোগরা গামী বিমানে আগুন, কয়েকমিনিটেই রানওয়েতে ফিরল বিমান

খড়গপুর থেকে বিজয়ওয়াড়া পর্যন্ত  ফ্রেড করিডর হবে। কেন্দ্রীয় বাজেট বরাদ্দ নিয়ে মুখ্যমন্ত্রী বলেন, ''নতুন করে আবার শিলিগুড়িতে কি করবে। নতুন করে করিডর করছে রাজ্য। অসমে রিজিওনাল কানেক্টিভিটি, বাংলা কি হ্যাংলা?তোমরা না চালালে আমরা চালিয়ে দেব। অসমে প্লেন চললে বাংলায় কেন চলবে না। যারা জানে তারা শুধু ভাঁওতা দেয়। বাংলায় রাস্তা বানানোর দরকার নেই, কৃষকদের টাকা দাও। কৃষক, মানুষদের বিপক্ষে এই বাজেট''। 
আরও পড়ুন-'পরীক্ষার আগেই মোবাইলে ঘুরছে টেটের প্রশ্নপত্র', বিস্ফোরক অভিযোগ করলেন শুভেন্দু

এরপরই ভেকধারী সরকারের ফেকধারী বাজেট বলে কটাক্ষ করেন মুখ্যমন্ত্রী। ''গরিবের টাকা মজুব নয়, কিন্তু পুঁজিবাদীদের টাকা মুকুব করা হচ্ছে। দেশেক একজন বা দুজন লোক পুঁজিবাদীর অর্থভান্ডার। চা শ্রমিকদেরও মিথ্যা প্রতিশ্রুতি দিচ্ছে কেন্দ্র। হয়তো নোটবন্দির মতো, ব্য়াঙ্কবন্দি করে দেবে''। পরিযায়ী শ্রমিকদের ফেরাতে ট্রেনের ভাড়ার এক  টাকাও কেন্দ্র দেয়নি বলে অভিযোগ করেন।