মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়ের দুই নিরাপত্তারক্ষী করোনায় আক্রান্ত হয়েছেন। তাই নন্দীগ্রাম মুখ্যমন্ত্রী আহত হওয়ার ঘটনার তদন্তে আরও কিছুটা সময় লাগবে। নির্বাচন কমিশনের কাছে রাজ্য়ের মুখ্যসচিব আলাপন বন্দ্য়োপাধ্য়ায় এবং রাজ্য পুলিশের ডিজি নীরজনয়ন পান্ডে এই মর্মে সময় চেয়েছেন। 


সেদিনের ঘটনায় মুখ্যমন্ত্রীর নিরাপত্তা-বলয়ে গাফিলতির তদন্তে ওই দুই রক্ষীর সঙ্গে কথা বলাও জরুরি। মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়ের দুই নিরাপত্তারক্ষী সুস্থ না হওয়া পর্যন্ত তাঁদের সঙ্গে কথা বলা সম্ভব নয়। এরফলে নির্বাচন কমিশন মুখ্যমন্ত্রীর নিরাপত্তা অধিকর্তা বিবেক সহায়কে সাসপেন্ড করলেও তিনি ছাড়া নিরাপত্তার দায়িত্বে যাঁরা ছিলেন, তাঁদের ভূমিকা নিয়ে এখনই কোনও সিদ্ধান্তে পৌঁছনো যাচ্ছে না। ওদিকে রাজ্যে আবার আগামী সপ্তাহেই আসছে কমিশনের ফুলবেঞ্চ। এই সফরে উত্তরবঙ্গে আসবে কমিশনের ফুলবেঞ্চ।  সূত্রের খবর, প্রাক নির্বাচনী পরিস্থিতি খতিয়ে দেখতে মঙ্গলবার অসম থেকে শিলিগুড়িতে আশার সম্ভাবনা রয়েছে কমিশনের ফুলবেঞ্চের।  তবে এদফার  রাজ্য সফরে প্রশাসনের জেলা শাসক এবং পুলিশ সুপারদের সঙ্গে বৈঠকের সুযোগ নেই তাঁদের।

এদিকে রাজ্য়ে ক্রমশ বাড়ছে করোনা সংক্রমণ।স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায় মোট মৃতের সংখ্যা  ১০,২৯৮ জন ছাড়িয়েছে। কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা পার করেছে ১৩০,৭৮৩ জন। পাশাপাশি সম্প্রতি কলকাতায়  বিদেশি স্ট্রেনে করোনা আক্রান্তের সংখ্য়াও বেড়েছে।  ব্রিটেন স্ট্রেনে কোভিড আক্রান্তর সঙ্গে সামিল হয়েছে  করোনার দক্ষিণ আফ্রিকা স্ট্রেনও। এনিয়ে চিন্তায় চিকিৎসকেরা।